ডিএইচএল এর ডিজিটাল প্লাটফর্ম ‘সিলক্স’

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক, মৈত্রী অনলাইন
প্রকাশ: মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারি ২০১৭ সময়- ১২:৩২ অপরাহ্ন

DHL bangla

ঢাকা : পণ্য সরবরাহ খাতকে ডিজিটাল করতে ‘সিলক্স’ সুবিধা চালু করেছে ডয়চে পোস্ট ডিএইচএল গ্রুপ-এর আওতাধীন এক্সপ্রেস, ট্রান্সপোর্ট ও সরবরাহ সেবাদাতা প্রতিষ্ঠান ডিএইচএল। পণ্য সরবরাহকারী প্রতিষ্ঠান ও যাতায়াত সেবাদাতা প্রতিষ্ঠানগুলোকে অনলাইন ডিজিটাল ফ্রেইট প্ল্যাটফর্মে যুক্ত করেছে প্রতিষ্ঠানটি। এর মাধ্যমে এখন থেকে চাহিদা অনুযায়ী পণ্য সরবরাহকারী প্রতিষ্ঠান ও যাতায়াত সেবাদাতা প্রতিষ্ঠানগুলো সম্পর্কে বিস্তারিত তথ্য জানা যাবে একটি প্ল্যাটফর্ম ব্যবহার করেই।

চাহিদা অনুযায়ী পণ্য সরবরাহকারী প্রতিষ্ঠান ও ট্রান্সপোর্ট সেবাদাতা প্রতিষ্ঠানগুলো সম্পর্কে বিস্তারিত তথ্য জানা যাবে একটি প্ল্যাটফর্ম ব্যবহার করেই। কর্মদক্ষতা, স্বচ্ছতা ও নিরাপদ সরবরাহের প্রতিশ্রুতি থেকেই অত্যাধুনিক ডিজিটাল প্ল্যাটফর্ম সুবিধা ‘সিলক্স’ চালু করা হয়েছে।

ডিএইচএল গ্লোবাল ফরওয়ার্ডিং এর ভেল্যু অ্যাডেড সার্ভিস ও ইন্টিগ্রেটেড লজিস্টিক্স বিভাগের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এবং সিলক্সের সিইও অ্যামাডউ ডিয়ালো বলেন, সহজ পদ্ধতিতে পণ্য সরবরাহের ক্ষেত্রে গ্রাহকদের সুবিধার কথা মাথায় রেখে এই প্ল্যাটফর্মটি চালু করেছি আমরা, যা নিয়মিত গ্রাহকদের চাহিদা ও মন্তব্যের ওপর ভিত্তি করে হালনাগাদ করা হবে। এই প্ল্যাটফর্মটি ফ্রেইট ফরওয়ার্ডিং ব্যবসায় আলোড়ন সৃষ্টি করবে বলে আমার বিশ্বাস এবং এই খাতটিকে ডিজিটালে রুপান্তর করা গেলে উভয় পক্ষ লাভবান হবে।

উল্লেখ্য, গত বছরের সেপ্টেম্বর মাস থেকে পরীক্ষামূলকভাবে ‘সিলক্স’ পরিচালনা করে আসছিলো ডিএইচএল, যা এখন পুরোপুরি সম্পন্ন হয়েছে।। জার্মানি থেকে ইউরোপে পণ্য সরবরাহের ক্ষেত্রে যেকোনো পণ্য সরবরাহকারী ও ট্রান্সপোর্ট সেবাদানকারী প্রতিষ্ঠান এখন থেকে চাইলে ‘সিলক্স’ প্ল্যাটফর্ম ব্যবহার করতে পারবে। গ্রাহকদের চাহিদা মেটাতে দীর্ঘমেয়াদী সুবিধা ভোগ করতে ট্রান্সপোর্টের ধরন, সেবা এবং ভৌগলিক বিস্তৃতিতে কাজ করে যাবে ডিএইচএল।

মৈত্রী/ এএ

Banner