ছুটির দিনে জমজমাট বাইক মেলা

অটোমোবাইল প্রতিবেদক, মৈত্রী অনলাইন
প্রকাশ: শনিবার, ২৫ মার্চ ২০১৭ সময়- ১:২৭ অপরাহ্ন

 

byke fair news

ঢাকা : রাজধানীতে চলাচলের জন্য দুই চাকার বাহনের চাহিদা দিনকে দিন বেড়েই চলেছে। যানজট অতিক্রম করে ঠিক সময়ে গন্তব্যে পৌঁছাতে এই বাহনটির জুড়ি নেই।  তবে বাই সাইকেলের চেয়ে মটর বাইকের প্রতি মানুষের আকর্ষণ বেশি। রাজধানীর কুড়িলে ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় বসেছে ১২তম ঢাকা মোটর শো ও তৃতীয় ঢাকা বাইক শো। নিত্যনতুন বাইক সম্পর্কে জানতে বাইক প্রেমীদের উপস্থিতিতে ছুটির দিনে  মেলা পেয়েছে নতুন প্রাণ।

 উঠতি বয়সের যুবক যুবতীদের ভীড়ে তিল ধারনের জায়গা ছিলো না ছুটির দিনের বাইক মেলায়।  তারকা মডেলদের সাথে সেলফি এবং রঙ্গ বেরঙ্গের নানা মডেলের বাইক দেখে গোটা বিকেল মেলায় কাটিয়েছে আলাউদ্দিন আজাদ।  নিজের একটি বাইক থাকলেও হাল ফ্যাশনে নতুন বাইকগুলোকে এক ছাদের নিচে দেখার লোভ সামলাতে পারেননি তিনি।

কোন বাইকটি বেশি আকর্ষণীয় মনে হয়েছে প্রশ্নের জবাবে তিনি জাগোনিউজকে বলেন, এপ্রিলিয়া বাইকটি বেশ।ব্র্যান্ড হিসেবেও এপ্রিলিয়ার তুলনা নেই। কিন্তু মধ্যবিত্ত পরিবারের জন্য এই বাইকগুলো স্বপ্ন। তবে ইটালির বেনেলি টিএনটি ১৫০ সাধ্যের মধ্যে সেরা বাইক মনে হয়েছে। এখনো বাইকটির মূল্য জানা যায়নি। তবে স্পিডোজ লিমিটেড বলেছে, বাইকের মূল্য মধ্যবিত্তর হাতের নাগালেই থাকবে।

মেলায় পুরুষ দর্শনার্থীর পাশাপাশি মহিলা দর্শকদের উপস্থিতিও ছিল চোখে পড়ার মত। বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্রী লাবণী আক্তার পায়েল জানালেন স্কু্টির প্রতি তার দুর্বলতার কথা। মিরপুর থেকে বসুন্ধরা এসে ক্লাস করা তার জন্য বেশ কষ্টসাধ্য। নিজের গাড়ি থাকলেও প্রতিদিন ২ থেকে ৩ ঘণ্টা যানজটে থেকে অতিষ্ট তিনি। নিজের একটি বাইক থাকলে সময় বাঁচিয়ে অন্যান্য কাজের প্রতিও মনোযোগী হতে পারবেন বলে আশা করেন তিনি।

জাপান, কোরিয়া, চীন, যুক্তরাষ্ট্র, ইতালি, ভিয়েতনাম, সৌদি আরব, ভারত ও বাংলাদেশের অটোমোটিভ কার, বাইক ও অটো যন্ত্রাংশ শিল্পের খ্যাতনামা প্রায় ১৮০ ‍টি প্রতিষ্ঠানের ৩৬০ টি স্টল এই আন্তর্জাতিক প্রদর্শনীতে অংশগ্রহণ করেছে। এখানে ব্র্যান্ড নিউ গাড়ি, মোটর বাইক, বাস, ট্রাক, বাণিজ্যিক পরিবহন, লুব্রিকেন্ট, সিএনজি রুপান্তরসহ অটো যন্ত্রাংশের বিশাল সমাহার হয়েছে।

সকাল ১০টা থেকে শুরু হওয়া এই মেলার পরিসমাপ্তি ঘটবে আজ রাত ৮টায়।

মৈত্রী/ এএ

 

Banner