দেশের বাজারে সাশ্রয়ী মূল্যে ৮ ঘণ্টা ব্যাকআপের জেনবুক

বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিবেদক, মৈত্রী অনলাইন
প্রকাশ: মঙ্গলবার, ৪ এপ্রিল ২০১৭ সময়- ১২:৩৩ অপরাহ্ন

zenbook

ঢাকা : তাইওয়ানের স্বনামধন্য প্রযুক্তি প্রতিষ্ঠান আসুস বাংলাদেশে নিয়ে এলো মধ্যবিত্তের ক্রয়সীমার মধ্যে নতুন জেনবুক।  ৮ ঘণ্টা ব্যাকআপসহ এই জেনবুকের মডেল আসুস জেনবুক ইউ এক্স ৪১০ সিরিজ।  সারাদেশে ‘জেনবুক ফর অল’ বা সবার জন্য জেনবুক এই স্লোগানে ল্যাপটপগুলো পাওয়া যাবে।

এ নিয়ে বিস্তারিত জানাতে ৩ এপ্রিল সোমবার আইসিটি জার্নালিস্টদের সংগঠন(বিআইজেএফ) কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে জেনবুকের নতুন ল্যাপটপের বিস্তারিত তথ্য তুলে ধরেন আসুসের পণ্য ব্যবস্থাপক আশিকুজ্জামান। এসময় উপস্থিত ছিলেন, আসুসের কান্ট্রি ম্যানেজার আল ফুয়াদ এবং আসুসের পরিবেশক গ্লোবাল ব্র্যান্ডের ব্যবস্থাপনা পরিচালক রফিকুল আনোয়ার, পরিচালক জসিম উদ্দিন খোন্দকার।

নতুন এই আল্ট্রাবুকের বিশেষত্ব হলো এর ডিসপ্লের দুপাশে মাত্র ৬ মিলিমিটার ব্যাজেল, ফলে এর স্ক্রিন আর বডি অনুপাত থাকছে ৮০ শতাংশ। মাত্র ১.৪ কেজি ওজনের এই জেনবুকে আরো থাকছে ১৪ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে।  ব্যাকলিট কি-বোর্ড থাকায় কম আলোতে নোটবুকটিতে টাইপ করা যাবে সহজেই।

ফুল-মেটাল বডিরআলট্রাবুকটি ইন্টেল এর সপ্তম প্রজন্মের কোর আই থ্রি, কোর আই ফাইভ ও কোর আই সেভেনপ্রসেসর এই তিনটি প্রসেসর দিয়েই পাওয়া যাবে।  কোয়ার্টজ-গ্রে আর রোজ-গোল্ড দুটি আকর্ষণীয় রঙ থেকে ত্রেতারা বেছে নিতে পারবে তার পছন্দের জেনবুক।

press pic

‘জেনবুক ফর অল’- ক্যাম্পেইন সম্পর্কে আসুস বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার মো. আল ফুয়াদ জানান, দেশের বাজারে আসুস বরাবরই সর্বশেষ প্রযুক্তি পণ্য নিয়ে আসছে সবার আগে। এরই ধারাবাহিকতা বজায় রেখে ক্রেতাদের চাহিদা অনুসারে আসুস জেনবুক এর মোট ১২ টি নতুন মডেল থেকে ক্রেতারা বেছে নিতে পারবেন পছন্দের আলট্রাবুকটি।

আসুস জেনবুক ইউ এক্স ৪১০ এর মূল্য শুরু হবে মাত্র ৪৭,০০০ টাকা থেকে। দেশব্যাপী পাওয়া যাবে এই জেনবুকটি। বাংলাদেশে আসুস এর একমাত্র পরিবেশক গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেড।

মৈত্রী/ এএ

Banner