বান্দরবানে পাহাড় ধসে নিহত ১, নিখোঁজ ২

রফিকুল আলম মামুন. নিজস্ব প্রতিবেদক, মৈত্রী অনলাইন
প্রকাশ: রবিবার, ২৩ জুলাই ২০১৭ সময়- ৫:০৯ অপরাহ্ন

pahar dhos r.c 1

বান্দরবান : জেলার রুমা উপজেলার দৌলিয়ান পাড়া এলাকায় সড়কের ওপর পাহাড় ধসে এক নারী নিহত হয়েছেন। নিহতের নাম চিংমেহ্লা মারমা (২১)। তিনি রুমা উপজেলার বাসিন্দা। এই ঘটনায় আহত অবস্থায় উদ্ধার করা হয় আরও চারজনকে। আহতদের উদ্ধার করে রুমা সেনা গ্যারিসনে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

এখনো পর্যন্ত নিখোঁজ রয়েছেন আরও দুই জন। নিখোঁজরা হলেন- উপজেলা পরিবার পকিল্পনা কর্মী মুন্নি বড়ুয়া (৩৫) এবং সিংমেচিং মারমা (১৭)। রুমা উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

ঐ এলাকার স্থানীয়রা জানান, ঘটনার সময় রুমা থেকে বান্দরবানগামী একটি বাস থেকে নেমে যাত্রীরা পায়ে হেঁটে সড়ক অতিক্রম করছিলেন। এসময় পাহাড়ের একটি বড় অংশ ধসে পরে। এসময় অনেকে মাটির নিচে চাপা পরেন।

pahar dhos r.c 2

ঘটনার খবর পেয়ে বান্দরবান সদর থেকে দমকল বাহিনী, সেনাবাহিনী ও রেডক্রিসেন্টের কর্মীরা উদ্ধার কাজ শুরু করেন। রেডক্রিসেন্টের কর্মীরা জানান, রবিবার ভোররাত থেকে টানা বৃষ্টির প্রভাবে সড়কের ওপর পাহাড়ের মাটি ধসে পরে। এতেই চাপা পড়েন পথচারীরা।

এদিকে ঘটনাস্থল পরিদর্শন করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি, জেলা প্রশাসক দিলীক কুমার বণিক, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়সহ প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তারা।

এ বিষয়ে জেলা প্রশাসক দিলীক কুমার বণিক বলেন- প্রবল বৃষ্টির প্রভাবে সড়কের ওপর পাহাড়ের মাটি ধসে পরে হতাহতের ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে চিকিৎসা দেয়া হচ্ছে। তিনি সবাইকে সর্তক থাকার পরামর্শ দেন।

বিকেল ৪ টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত উদ্ধার কাজ চলছিল।

মৈত্রী/ আরএএম/ এএ

Banner