সেরা ইউটিউবারের খোঁজে বাংলালিংক

বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিবেদক, মৈত্রী অনলাইন
প্রকাশ: সোমবার, ১৮ সেপ্টেম্বর ২০১৭ সময়- ৪:২০ অপরাহ্ন

Banglalink Next Tuber

ঢাকা : সেরা ইউটিউবারের খোঁজে বাংলালিংক দেশে প্রথমবারের মত নিয়ে আসল ডিজিটাল ভিত্তিক রিয়েলিটি শো ‘বাংলালিংক নেক্সট টিউবার’। এটি হচ্ছে ভিডিও কনটেন্ট ভিত্তিক প্রতিভা অন্বেষণের উদ্যোগ।

ডিজিটাল প্ল্যাটফর্ম ভিত্তিক এই অভিনব রিয়েলিটি শো’র মাধ্যমে বেছে নেয়া হবে প্রতিভাবান ভিডিও কন্টেন্ট নির্মাতাদের। এই শো এর লক্ষ্য হল উৎকৃষ্ট মানের ভিডিও কন্টেন্ট নির্বাচিত করার পাশাপাশি নতুন প্রজন্মকে অনলাইনে উপস্থিতি বাড়াতে উদ্বুদ্ধ করা। সুনিয়ন্ত্রিত নির্বাচন প্রক্রিয়া, অভিজ্ঞদের মাধ্যমে প্রশিক্ষণ ও তীব্র প্রতিযোগিতার মাধ্যমে নির্বাচিত চূড়ান্ত বিজয়ী পাবেন বাংলালিংকের ডিজিটাল অ্যাম্বাসেডর হওয়া, এবং সিঙ্গাপুরে গুগলের হেড কোয়ার্টারে প্রশিক্ষণের সুযোগ।

এছাড়া বিজয়ীর জন্য থাকবে আকর্ষণীয় প্রাইজ মানিসহ অন্যান্য উপহার। প্রথম ও দ্বিতীয় রানার-আপের জন্যও থাকছে প্রাইজ মানি। এর পাশাপাশি প্রথম তিন বিজয়ী বাংলালিংকের ডিজিটাল সার্ভিসের জন্য এক্সক্লুসিভ কনটেন্ট তৈরির সুযোগ পাবেন।

ওয়েবসাইটে উল্লেখিত শর্তাবলী অনুসরণ করে যে কোনো বাংলাদেশী নাগরিক এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারেন। এ জন্য প্রতিযোগীকে ইউটিউবে একটি ভিডিও আপলোড করে ভিডিওটির ইউআরএল এন্ট্রি হিসাবে “বাংলালিংক নেক্সট টিউবার”-এর নিচের সাইটে সাবমিট করতে হবেঃ https://www.banglalink.net/en/next-tuber

বাংলালিংকের চিফ ডিজিটাল অফিসার সঞ্জয় ভাগাসিয়া বলেন, “ডিজিটাল এন্টারটেইন্টমেন্ট ও উদ্যোগতা ভিত্তিক মনোভাবের সমন্বয়ের মাধ্যমে পরবর্তী প্রজন্মের ডিজিটাল পারফর্মারদের অন্বেষণের জন্য এই অভিনব উদ্যোগ নিতে পেরে বাংলালিংক গর্বিত ও আনন্দিত। এই অসাধারণ উদ্যোগের মাধ্যমে আমরা দ্রুতগতির ইন্টারনেটের সুবিধাও তুলে ধরতে পারবো। ডিজিটাল সেবাদানকারী প্রতিষ্ঠানে রূপান্তর ও ডিজিটাল বৈষম্য হ্রাস করার একটি প্রয়াস হিসেবে আমরা এই উদ্যোগ গ্রহণ করছি।”

প্রযুক্তির মাধ্যমে জীবনযাত্রার পরিবর্তন করার ক্ষেত্রে বাংলালিংক অতীতে অবদান রেখেছে। গ্রাহকদের কাছে অভিনব উদ্যোগ পৌঁছে দেওয়ার ক্ষেত্রে প্রতিষ্ঠানটি সবসময় অগ্রণী ভূমিকা পালন করেছে। ডিজিটাল জীবনযাপন আগামী দিনের বাস্তবতা। স্মার্টফোন ও ইন্টারনেট ব্যবহারের মাধ্যমে মানুষ এখন সমগ্র পৃথিবীকে হাতের মুঠোয় নিয়ে এসেছে।

ফোর-জির মত দ্রুতগতির ইন্টারনেটের ফলে ভবিষ্যতে বিনোদনের মাধ্যম আরও প্রসারিত হবে। “বাংলালিংক নেক্সট টিউবার” ডিজিটাল জীবনযাত্রার সুবিধা কাজে লাগিয়ে বাংলাদেশী ভিডিও কনটেন্টের প্রচার ও প্রসারে সহায়তা করবে।

মৈত্রী/ এএ

Banner