স্পিকারের সাথে আইপিইউতে এসেম্বলিতে অংশগ্রহণকারী প্রতিনিধিদলের সাক্ষাৎ

সংসদ প্রতিবেদক, মৈত্রী অনলাইন
প্রকাশ: সোমবার, ৩০ অক্টোবর ২০১৭ সময়- ২:৩৯ পুর্বাহ্ন

sharmin dmoitry

ঢাকা : বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটি’র চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরী এমপি’র সাথে আজ তার কার্যালয়ে ডেপুটি স্পীকার মো. ফজলে রাব্বী মিয়ার নেতৃতে ১৩৭তম আইপিইউ এসেম্বলিতে অংশগ্রহণকারী প্রতিনিধিদল সৌজন্য সাক্ষাৎ করেন।

স্বাক্ষাৎকালে তারা রাশিয়ার সেন্ট পিটার্সবার্গে অনুষ্ঠিত ১৩৭তম এসেম্বলি নিয়ে বিস্তারিত আলোচনা করেন।

স্পিকার বলেন, ১৩৭তম আইপিইউ এসেম্বলি বাংলাদেশের জন্য অনেক প্রাপ্তির। আইপিউ’র সাবেক প্রেসিডেন্ট জনাব সাবের হোসেন চৌধুরী বাংলাদেশ পার্লামেন্টের একজন সদস্য। এ সম্মেলনে আইপিইউ তাকে আজীবন অনারারি প্রেসিডেন্টের সম্মাননা দিয়েছে এবং রাশিয়া তাকে সর্বোচ্চ রাষ্টীয় খেতাব “অর্ডার অব ফ্রেন্ডশিপ” এ ভূষিত করেছে– যা আমাদের দেশের জন্য বড় অর্জন।

ড. শিরীন শারমিন বলেন, এবারের এসেম্বলিতে বাংলাদেশের হয়ে সাম্প্রতিক বলপূর্বক বাস্তুচুত রোহিঙ্গাদের সমস্যাটি বিশ্ব নেতৃবৃন্দের কাছে কাছে তুলে ধরা হয় । তিনি বলেন, এর ধারাবাহিকতায় বিষয়টি আইপিইউ রেজুল্যেশনভূক্ত করে। এছাড়াও এসেম্বলি চলাকালে এ বিষয়ে বিশ্ব নেতৃবৃন্দের সাথে ফলপ্রসূ আলোচনা হয়েছে।

স্পিকার রোহিঙ্গা ইস্যুটি এসেম্বলিতে তুলে ধরা ও রেজুল্যেশনভূক্ত হওয়ায় প্রতিনিধিদলকে ধন্যবাদ জানিয়ে বলেন, ফলশ্রুতিতে রোহিঙ্গাদের স্থায়ীভাবে মিয়ানমারে ফিরে যাবার পথ সুগম হয়েছে।

এ সময় প্রতিনিধিদলের মধ্যে চীফ হুইপ আ স ম ফিরোজ এমপি,হুইপ আতিকুর রহমান আতিক, আবুল কালাম আজাদ এমপি, ফজলে করিম এমপি,ওয়াশেকা আয়েশা খান এমপি,পংকজ নাথ এমপি, সাবিনা আক্তার এমপি, মামুনুর রশিদ এমপি এবং হুইপ শহিদুজ্জামান সরকার এমপি উপস্থিত ছিলেন।

মৈত্রী/ এএ

Banner