বান্দরবানে পঞ্চম বার্ষিক তাফসীরুল কোরআন মাহফিল

মোহাম্মদ আলী, বান্দরবান প্রতিনিধি
প্রকাশ: রবিবার, ২৪ ফেব্রুয়ারি ২০১৯ সময়- ৯:৫৯ পুর্বাহ্ন

প্রধান ওয়ায়েজ আর্ন্তজাতিক বক্তা আলহাজ্ব ডক্টর বিএম মফিজুর রহমান আল আযহারী, পাশে সভাপতি মাওলানা আব্দুল আওয়াল সহ অন্যান্য অতিথিরা।
প্রধান ওয়ায়েজ আর্ন্তজাতিক বক্তা আলহাজ্ব ডক্টর বিএম মফিজুর রহমান আল আযহারী, পাশে সভাপতি মাওলানা আব্দুল আওয়াল সহ অন্যান্য অতিথিরা।

বান্দরবান : বনরূপা ৬নং ওয়ার্ড বনরূপা পাড়া জামে মসজিদ সংল্গ মাঠে বনরূপা যুব কল্যাণ পরিষদ ও বনরূপা এলাকাবীর সম্মিলিত আয়োজনে মাহফিল পরিচালনা কমিটির ব্যবস্থাপনায় পঞ্চম তাফসীরুল কোরআন মাহফিল-২০১৯ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বাদে আছর হতে গভীর রাত পর্যন্ত এই মাহ্ফিল চলে।

তাফসীরুল কোরআন মাহফিলে প্রধান ওয়ায়েজিন হিসেবে কোরআনের তাফসীর ও হাদীসের ব্যাখ্যা সহকারে দিক নির্দেশনামূলক হেদায়তী ওয়াজ ও নচিহত প্রদান করেন আর্ন্তজাতিক খ্যাতি সম্পন্ন মুফাচ্ছিরে কোরআন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ চট্টগ্রাম আন্তর্জাতিক ইসলামী বিশ্ব বিদ্যালয়ের অধ্যাপক আলহাজ্ব ডক্টর বি এম মফিজুর রহমান। বান্দরবান ইসলামিয়া (আলিম) মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ ও বনরূপা পাড়া জামে মসজিদের খতিব মাওলানা আব্দুল আউয়াল এর সভাপতিত্বে মাহফিলে বিশেষ বক্তা হিসেবে আলোচনা করেন বান্দরবান জর্জ কোর্ট জামে মসজিদের খতিব হাফেজ মাওলা ক্বারী মুহাম্মদ মুজিবুল হক সাহেব, বিশেষ বক্তা হিসেবে আরো তাকরীর পেশ করেন বান্দরবান ইসলামী শিক্ষা কেন্দ্রের সিনিয়র শিক্ষক মাওলানা মোহাম্মদ আজিজুর রহমান, বান্দরবান ইসলামিয়া (আলিম) মাদ্রাসার সিনিয়র শিক্ষক মাওলানা মুহাম্মদ ওসমান গণি।
মাহফিলে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ, বান্দরবান জেলা প্রশাসক কার্যালয়ের সিনিয়র অফিসার ও সরকারী চাকুরী জীবি কল্যাণ সমিতির অন্যতম নেতা আব্দুল মান্নান প্রমুখ।

মাহফিলে বক্তারা বলেন, পবিত্র কোরআন হচ্ছে সমগ্র মানব জাতির জন্য মাহান আল্লাহ রাব্বুল আলামীনের পক্ষ থেকে পাঠানো একটি সংবিধান, এই কোরআনের মধ্যে ইসলাম যে একটি পরিপূর্ণ জীবন ব্যবস্থা মহান আল্লাহ তা প্রকাশ করেছেন, ইসলাম একটি শান্তির ধর্ম, ইসলামে জঙ্গীবাদ-সন্ত্রাস, বোমা বাজদের কোন স্থান নেই, মানুষকে অন্যায় ভাবে হত্যা করা ইসলামে হারাম। মুসলমানরা আজ কোরআন থেকে দুরে সরে আসার কারণে সারা বিশ্বে জুলুম, অত্যাচারের শিকার হচ্ছে। পরিশেষে দেশ ও মানব জাতির কল্যানে মাহফিলে বিশেষ দোয়া করা হয়।

মৈত্রী/এফকেএ/এএ

Banner