পুলিশ-ছাত্রলীগ সংঘর্ষ, চবি ক্যাম্পাস রণক্ষেত্র

আসিফ ইকবাল, চট্টগ্রাম প্রতিনিধি
প্রকাশ: রবিবার, ৭ এপ্রিল ২০১৯ সময়- ১০:১৬ অপরাহ্ন

FB_IMG_15546222976902009

চট্টগ্রাম : ছয় কর্মীকে গ্রেফতারের প্রতিবাদে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মূল ফটক বন্ধ করে বিক্ষোভ করছে ছাত্রলীগের একাংশ। সেইসাথে বিশ্ববিদ্যালয়গামী সকল শাটল ট্রেন এবং শিক্ষক বাস আটকে দিয়েছে আন্দোলনকারীরা। এসময় পুলিশের সঙ্গে ছাত্রলীগ নেতাকর্মীদের ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে।

জানা যায়, চবি শাটল ট্রেনভিত্তিক ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনায় গ্রেপ্তার ছাত্রলীগের নেতাকর্মীদের মুক্তিসহ বিভিন্ন দাবিতে সকাল থেকে তারা বিক্ষোভ করে।

আন্দোলনকারী ছাত্রলীগের নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্টের প্রধান গেইট তালাবন্ধ করে জিরোপয়েন্টে অবস্থান নেয়। ফলে যানচলাচল বন্ধ থাকায় অচল হয়ে পরে চবি। পরে পুলিশ এসে তাদের বাধা দিলে সংঘর্ষ শুরু হয়।

সংঘর্ষের সময় পুলিশের এক কনস্টেবল ও ছাত্রলীগের তিনজন আহত হয়েছেন। তাদের বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে চিকিৎসা দেওয়া হচ্ছে।

ওসি বেলাল উদ্দিন বলেন, আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আলী আজগর চৌধুরী বলেন, বিশ্ববিদ্যালয়ে বারবার সংঘর্ষ হওয়ায় শিক্ষার পরিবেশ ছিল না। হলে ভাঙচুর, দুই গ্রুপের মধ্যে বারবার সংঘর্ষ থামাতে পুলিশ অভিযানে নামে। এ সময় সংঘর্ষে জড়িত কয়েকজন আটক ও অস্ত্র উদ্ধারের ঘটনায় মামলা হয়।

এতে তারা অবরোধের ডাক দেওয়ার যুক্তি খুঁজে পাই না। মামলা ও আটক হওয়ার বিষয়টি আমরা দেখবো বলেছি, এরপরও তারা অবরোধ পালন করছে।

মৈত্রী/এফকেএ/এএ

Banner