শিগগির চবি ছাত্রলীগের কমিটি, শান্ত থাকার আহ্বান

আসিফ ইকবাল, চট্টগ্রাম প্রতিনিধি
প্রকাশ: রবিবার, ৭ এপ্রিল ২০১৯ সময়- ১০:২২ অপরাহ্ন

কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি মো. রেজোয়ানুল হক চৌধুরী শোভন।
কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি মো. রেজোয়ানুল হক চৌধুরী শোভন।

চট্টগ্রাম : চলতি মাসেই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হবে বলে জানিয়েছেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি মো. রেজোয়ানুল হক চৌধুরী শোভন। শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে চবি ছাত্রলীগের নেতা-কর্মীদের শান্ত থাকার আহ্বান জানিয়েছেন তিনি।

রোববার (৭ এপ্রিল) সকালে শিগগির কমিটি ঘোষণা দেওয়ার বিষয়টি নিশ্চিত করেন তিনি।

কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি মো. রেজোয়ানুল হক চৌধুরী শোভন বলেন, আমরা আশা করছি এ মাসেই কমিটি দিয়ে দেওয়ার। এ বিষয়ে আলোচনাও হয়েছে। কমিটি হওয়ার পর আশা করছি- চবি প্রশাসন চাকসু নির্বাচন দেবে।

বর্তমানে ছাত্রলীগ একাংশের অবরোধের বিষয়ে তিনি বলেন, শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে ছাত্রলীগকে এগিয়ে আসতে হবে। বিশৃঙ্খলা করে সমাধান সম্ভব নয়। অবরোধের বিষয়ে আমি খবর নিচ্ছি। তাদেরকে বলবো, শান্ত থাকতে।

উল্লেখ্য, ২০১৫ সালের জুলাই মাসে আলমগীর টিপুকে সভাপতি ও ফজলে রাব্বি সুজনকে সাধারণ সম্পাদক করে দুই সদস্যের কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ। পরে ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি দেওয়া হয়।

বারবার সংঘর্ষের কারণে ২০১৭ সালের মে মাসে এ কমিটি স্থগিত করা হয়। স্থগিত রাখার পরও সংঘর্ষ না থামায় ওই বছরের ডিসেম্বরে স্থগিত থাকা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়।

মৈত্রী/এফকেএ/এএ

Banner