ন্যাশনাল পিপলস্ পার্টি (এনপিপি)

বান্দরবানে এনপিপি’র আলোচনা সভা ও ইফতার মাহফিল

মোহাম্মদ আলী, বান্দরবান প্রতিনিধি
প্রকাশ: মঙ্গলবার, ১৪ মে ২০১৯ সময়- ৬:১৫ অপরাহ্ন

NPP Eftar mahfil

বান্দরবান : মুক্তিযুদ্ধের চেতনা, জাতীয়তাবাদ ও ধর্মীয় মূল্যবোধের ভিত্তিতে বিকল্প রাজনৈতিক শক্তি গড়ে তুলুন এই লক্ষ্য-উদ্যোশ্যেকে সামনে রেখে ন্যাশনাল পিপলস্ পার্টি (এনপিপি) বান্দরবান জেলা শাখার আয়োজনে বান্দরবানের ব্যবসায়ী, আইনজীবি, সাংবাদিক, বিভিন্ন বিভাগের কর্মকর্তা, জনপ্রতিনিধি সহ সমাজের সুধিজনদের নিয়ে রমাজানের তাৎপর্য ও শিক্ষা শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল-২০১৯ অনুষ্ঠিত হয়।
সোমবার বিকাল সাড়ে ৫টায় স্থানীয় হোটেল দ্যা প্যারিস প্যারাডাইস এর সভা কক্ষে আলোচনা সভার ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ন্যাশনাল পিপলস্ পার্টি (এনপিপি) এর প্রেসিডিয়াম সদস্য ড. মো. জাহিদ খাঁন। সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ন্যাশনাল পিপলস্ পার্টি (এনপিপি) এর যুগ্ন-মহা সচিব মো. খোশাল খান, এনপিপি চট্টগ্রাম মহানগর সাধারণ সম্পাদক মো. সরওয়ার আলম। আলোচনা সভা ও ইফতার মাহফিলে সভাপতিত্ব করেন ন্যাশনাল পিপলস্ পার্টি (এনপিপি) বান্দরবান জেলা শাখা’র সভাপতি মো. জাহাঙ্গীর আলম। এছাড়াও আরো উপস্থিত ছিলেন ন্যাশনাল পিপলস্ পার্টি (এনপিপি) বান্দরবান জেলা শাখার সাধারণ সম্পাদক মো. সাইদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মো. হেলাল উদ্দীন, মো. আব্দুস শুক্কুর সহ (এনপিপি) এর বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীলগণ উপস্থিত ছিলেন। সভায় সঞ্চলনা করেন মো. পারভেজ উদ্দীন।

সভায় ইসলামী আলোচনা ও মোনাজাত পরিচালনা করেন বান্দরবান খানেকা শরীফ এর পেশ ইমাম মাওলনা মো. ইকবাল।
বক্তরা আরো বলেন, মুক্তিযুদ্ধের চেতনা, জাতীয়তাবাদ ও ধর্মীয় মূল্যবোধের ভিত্তিতে বিকল্প রাজনৈতিক শক্তি গড়ে তুলুন এই মুল্যবোধে বিশ্বাস করে আমরা বাংলাদেশর রাজনীতে গণতন্ত্রেও ধারা বজায় রাখার লক্ষ্যে কাজ কওে যাচ্ছি, এই দেশের স্বাধীনতা স্বার্বভৌমত্ত রক্ষা ও দেশের জনগণ প্রতিটি ক্ষেত্রে ন্যায় বিচার পাওয়া এবং দেশের জনগণ স্বাধীন ভাবে মত প্রকাশের অধিকার নিশ্চিত করার লক্ষে আমাদের পথচলা অব্যাহত থাকবে, আমরা গণতন্ত্রে বিশ্বাসী, আমরা সকলের অধিকারের কথা বলি আগামীতে দেশের জনগণ আমাদের পার্টিকে ভালবেসে দলে দলে জণগন এই পার্টিতে যোগদান করবে, আমরা জনগনকে সাথে নিয়ে সামনে এগিয়ে যাবো এই প্রত্যাশা করি।

ইসলামিক আলোচনায় আলোচক বলেন, নামাজ রোযার মত যাকাত দেওয়া ফরজ যে ব্যক্তির সাড়ে সাত তুলা র্স্বণ, ও সাড়ে বায়ান্ন তুলা রৌপ্যর (অর্থ) টাকা এক বছর পরিমান থাকলে লোনের টাকা বাদ দিয়ে যা থাকবে তার উপর হিসাব যাকাত দিতে হবে।
সভাপতি পরিশেষে সকলকে ধন্যবাদ জানিয়ে আলোচনা সভার সমাপ্তি করেন। পরে দেশ ও জাতির কল্যানে বিশেষ মুনাজাত করা হয়।

মৈত্রী/এফকেএ/এএ

Banner