বান্দরবানে রশিদা শরীফ কল্যাণ ট্রাষ্টের ইফতার সামগ্রী বিতরণ

মোহাম্মদ আলী, বান্দরবান প্রতিনিধি
প্রকাশ: বুধবার, ১৫ মে ২০১৯ সময়- ৭:৫৮ অপরাহ্ন

Eftar Betoron-2

বান্দরবান : সদর উপজেলার ৪নং সুয়ালক ইউনিয়নের কাইচতলী তুলাতুলি এলাকায় রশিদা শরীফ কল্যাণ ট্রাষ্ট এর ব্যবস্থাপনায় এলাকার হত দরিদ্র তিন শত পরিবারের মাঝে দ্বিতীয় বারের মত পবিত্র রমজান উপলক্ষে ইফতার সামগ্রী বিতরণ বিতরণ করা হয়।
বুধবার সকালে দক্ষিণ কাইচতলী তুলাতুলি পাড়া জামে মসজিদ প্রাঙ্গনে বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিশিষ্ট সমাজ সেবক, দাতা ও রশিদা শরীফ কল্যাণ ট্রাষ্ট এর চেয়ারম্যান এম,এ,খায়ের নিজামী’র আন্তরিক ও সার্বিবক সহযোগিতায় বিতরণ কার্যক্রম পরিচালিত হয়।

রশিদা শরীফ কল্যাণ ট্রাষ্ট পরিচালনা পরিষদের সভাপতি মো. নুরুল আবছার এর সভাপতিত্বে ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রশিদা শরীফ কল্যাণ ট্রাষ্ট পরিচালনা পরিষদের প্রধান উপদেষ্টা ও বান্দরবান সদর উপজেলা আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক মো. ইয়াকুব চৌধুরী। বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রশিদা শরীফ কল্যাণ ট্রাষ্ট পরিচালনা পরিষদের উপদেষ্টা মাওলানা ইউসুফ মুনিরী, রশিদা শরীফ কল্যাণ ট্রাষ্ট পরিচালনা পরিষদের সহ-সভাপতি মো. আমিনুল হক, সাংবাদিক ব্যাক্তিত্ব মোহাম্মদ আলী, রশিদা শরীফ কল্যাণ ট্রাষ্ট পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মাওলানা এমরান হোসেন। বিতরণ অনুষ্ঠানে রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা ও মোনাজাত পরিচালনা করেন কাইচতলী কেন্দ্রীয় জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা মো. আবু তৈয়ব। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন এলাকার প্রবীণ মুরুব্বী মাওঃ হারুন অর রশিদ, তুলাতলী বাজার পরিচালনা কমিটির সদস্য মো. আলমগীর, মো. আহাম্মদ উল্লাহসহ বিভিন্ন এলাকার ও পাড়ার হত দরিদ্র, দুঃস্থ ও অসহায় নারী ও পুরুষ উপস্থিত ছিলেন। এলাকার মোট ৩০০পরিবারের সদস্যদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়।

প্রধান অতিথি বলেন, মানুষ মানুষের জন্য, মানুষের সেবাই সকলে এগিয়ে আসতে হবে, তাহলে দেশের দরিদ্র জনগোষ্ঠীর কষ্ট কিছুটা হলেও কমে আসবে।
বক্তারা আরো বলেন, রশিদা শরীফ কল্যাণ ট্রাষ্ট হল (আর্ত-মানবতা ও সামাজিক কল্যাণে নিবেদিত অন্য একটি প্রতিষ্ঠান) এই ট্রাষ্ট ইতি পূর্বে আরো বহু সামাজিক ও উন্নয়নমূলক কাজে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে, আগামীতে এই সহযোগিতার হাত অব্যাহত থাকবে। আসুন আমরা প্রত্যেকেই যার যার সামর্থ অনুযায়ী প্রতিবেশীদের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দেই। তাহলে আমাদের সমাজ দারিদ্রমুক্ত হবেই ইন্শা আল্লাহ।

ইফতার সামগ্রীর মধ্যে রয়েছে জনপ্রতি ২কেজি চানা, ২কেজি চিনি, ২কেজি সমাই, ২কেজি চিরা, ২কেজি পিয়াজ, ২কেজি চাউল ও মুড়ি ১কেজি সহ প্রতিজনেকে মোট ১৩কেজি করে ইফতার সামগ্রী বিতরণ করা হয়।

পরিশেষে সকলে আন্তরিক কৃতজ্ঞতা জানিয়ে সভাপতি ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানের সমাপ্তি করেন। দেশ ও জাতির কল্যানে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

মৈত্রী/এফকেএ/এএ

Banner