সুয়ালক ইউপি’র ২নং ওয়ার্ড কমিটির সভা অনুষ্ঠিত

মোহাম্মদ আলী, বান্দরবান প্রতিনিধি
প্রকাশ: শুক্রবার, ২৪ মে ২০১৯ সময়- ১০:১৫ অপরাহ্ন

Wad sova pic

বান্দরবান : ৪নং সুয়ালক ইউনিয়ন পরিষদের ব্যবস্থাপনায় ২নং ওয়ার্ড কমিটির আয়োজনে ওয়ার্ড সভা কাইচতলী তুলাতলী বাজারস্থ ওয়ার্ড মেম্বারের কার্যালয় প্রাঙ্গনে বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪টায় অনুষ্ঠিত হয়। ২নং ওয়ার্ড মেম্বার ও নির্বাচিত ১নং প্যানেল চেয়ারম্যান মো. জসিম উদ্দিন এর সভাপতিত্বে ওয়ার্ড সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুয়ালক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উক্যানু মারমা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুয়ালক ইউনিয়ন পরিষদের সচিব ক্য হ্লা মং মারমা, সুয়ালক ইউনিয়নের পরিবার পরিকল্পনা পরিদর্শক বিষ্পুদ দাশ, সুয়ালক ইউনিয়নের কৃষি সম্প্রসারণ বিভাগের লিটন কুমার দাশ, আইডিএফ(প্রবীণ কর্মসূচি) সুয়ালক ইউনিয়ন সমন্বয়কারী মো. আব্দুল করিম, তুলাতলী বাজার জামে মসজিদের খতিব ডা: মাওলানা হাফেজ মো. আজিজুর রহমান, তুলাতলী বাজার কমিটি ও তুলাতলী মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মো. আমিনুল হক, সাংবাদিক ব্যাক্তিত্ব মোহাম্মদ আলী, প্রাণী সম্পদ বিভাগের ইউনিয়ন সমন্বয়কারী আলোক কুমার চক্রবর্তী, কারিতাস সেপলিং প্রকল্প ইউনিয়ন সমন্বয়কারী জয়নাল আবেদীন, বান্দরবান সদর এলজিইডি সমন্বয়কারী যীশু প্রিয় বড়ুয়া, পরিবার-পরিকল্পনা বিভাগের স্বাস্থ্যকর্মী আনুচিং, বিএনকেএস কর্মী নিনি উ মার্মা, এছাইনচিং চাক। এছাড়াও সভায় তুলাতলী বাজার পরিচালনা কমিটির সদস্য মোঃ আলমগীর মোঃ জিয়াউল হক, মোঃ আমীর, মোঃ আহাম্মদ উল্লাহসহ এলাকার প্রবীন মুরব্বী স্থানীয় জনসাধারণ সচেতন নারী ও পুরুষ সকল পেশার মানুষ ওয়ার্ড সভায় উপস্থিত ছিলেন।

বক্তব্য দিতে গিয়ে প্রধান অতিথি বলেন, বর্তমান সরকার ইউনিয়ন পর্যায় সরকারী সেবা সমুহ জনগনের দৌড় গোড়াই পৌছে দিতে বদ্ধ পরিকর, মানুষের মৌলিক চাহিদা অন্ন,বস্ত্র, বাসস্থান, শিক্ষা, চিকিৎসা এই সেবা গুলো প্রতিটি গণতন্ত্র রাষ্ট্রের সরকার কর্তৃক জনগনের অধিকার সমূহ জনগণের কাছে পৌছে দিতে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে সরকার, আমরা সরকারের একটি অংশ, আপনারা সেই সরকারের বা রাষ্ট্রের নাগরিক, আপনাদের কোথায় কি সমস্য আছে এই ওয়ার্ড সভায় তুলে ধরেছেন, আমরা সে সমস্যা গুলো নোট করে নিয়েছি, আগামীতে সেই কাজ গুলো বা সমস্যা গুলো পর্যায়ক্রমে সমাধান করবো।

ওর্য়াড সভার সভাপতি মো. জসিম উদ্দিন মেম্বার বক্তব্য বলেন, আজ আমার ওয়ার্ড বাসীর জন্য এই ওয়ার্ড সভাটি অত্যান্ত গুরুত্বপূর্ণ একটি সভা, এই সভার মাধ্যামে এলাকার কোথায় কি কি সমস্য, জনগণের কি কি প্রয়োজন আছে তা আপনারা ইতিমধ্যে তুলে ধরেছেন, আমরা এলাকার উন্নয়নে বিশ্বাসী, আমাদের চেয়ারম্যান মহোদয় কাইচতলী তুলাতলী ও এর পার্শ্ববতি এলাকায় ব্রীজ কালর্বাট ড্রেইন সহ উন্নত রাস্তা করে দিয়েছে, তিনি অত্যান্ত আন্তরিক ভাবে উন্নয়ন কাজ গুলো করে যাচ্ছেন, আমার হাতে কোন ক্ষমতা নেই, এই সুয়ালক ইউনিয়নের অভিবাক হচ্ছেন চেয়ারম্যান মহোদয়, আপনারা আমার নিকট সমস্যার কথা বল্লে আমি সেটা চেয়ারম্যানকে বলি, তিনি সব কিছু বিবেচনা করে সমস্যার সমাধান দিয়ে থাকেন, ইতিপূর্বে অনেক জনপ্রতিনিধি আপনারা নির্বাচিত করেছিলেন, তারা বয়স্ক ভাতা, বিধবা ভাতা, টি আর, কাবিখা নিয়ে কি ভাবে বানিজ্য করেছেন তা আপনাদের কাছে অজনা বিষয় নয়। আমরা সেই সব বাণিজ্য করতে শিখি নাই। এলাকার প্রায় প্রতিটি পরিবারের হাড়ির খবর কম বেশী আমাদের জানা আছে। আমরা তর্কের দিকে না গিয়ে এলাকায় যারা বেশী অভাবী, হতদরিদ্র আছে তাদের তালিকা করে যার যা প্রাপ্য তা তাদের নিকট পৌছে দেয়া হচ্ছে, সমাজের রাস্তা-ঘাট, মসজিদ-মাদ্রাসা, খিয়াং-মন্দির, স্কুল শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়ন সর্বপুরি জনগণের উন্নয়ন করা আমাদের লক্ষ্য ও উদ্যোশ্য। এই উন্নয়নে আপনারাও অংশিদার, আসুন আমরা সকলে মিলে একটি সুন্দর সমাজ, রাষ্ট্র গড়ে তুলি, উন্নয়নমূলক রাষ্ট্র গড়তে আমরা সরকারকে সহযোগিতা করি। সভায় সরকারী বেসরকারী বিভিন্ন সংস্থার প্রতিনিধিগণ বক্তব্য প্রদান করেন।

মৈত্রী/এফকেএ/এএ

Banner