শিক্ষার আলোয় পার্বত্য এলাকা আলোকিত করার প্রয়াসে বান্দরবানে

সোলার চালিত মাল্টিমিডিয়া ক্লাস রুম উদ্বোধন করলেন : শিক্ষামন্ত্রী

মোহাম্মদ আলী, বান্দরবান প্রতিনিধি
প্রকাশ: শুক্রবার, ২৪ মে ২০১৯ সময়- ১০:৩৮ অপরাহ্ন

বান্দরবানে শিক্ষা মন্ত্রী(1)

বান্দরবান : শিক্ষার আলোয় পার্বত্য এলাকা আলোকিত করার প্রয়াসে বান্দরবানে সোলার চালিত মাল্টিমিডিয়া ক্লাস রুম এর শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শুভ উদ্বোধন করেন গণ প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি।

তিনি বলেন বান্দরবান পার্বত্য জেলা এখন আর পিছিয়ে পড়া জেলা নয়, এই জেলায় শিক্ষার ক্ষেত্রে অনেক অগ্রসর হয়েছে। আমার সরকার ইতিপুর্বে বান্দরবান জেলার শিক্ষার উন্নয়নে বান্দরবান কলেজ এবং মহিলা কলেজে ছাত্রবাস এবং ছাত্রী হোস্টেল করার জন্য সার্বিক সহযোগিতা করেছে।

বান্দরবানে বর্তমান সরকাররের আমলেই প্রতিষ্ঠিত হয়েছে নার্সিং কলেজ এবং রাঙ্গামাটিতে মেডিকেল কলেজ প্রতিষ্ঠা করেছে। অনুণ্ঠানে গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবানের কৃতি সন্তান গণ প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

তিনি বলেন শিক্ষা মন্ত্রীর নিকট আমাদের অনুরুধ রুমা, থানছি, রোয়াংছড়িসহ যেসব স্কুল ও কলেজে এখনও শিক্ষকদের ঘাটতি রয়েছে তার দিকে একটু সুদৃষ্টি প্রদান করার জন্য।

অনুষ্ঠানে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. সোহরাব হোসেন, পার্বত্য মন্ত্রণালয়ের সচিব মো. মেসবাহুল ইসলাম, এটুআই প্রকল্প পরিচালক (অতিরিক্ত সচিব) মো. মোস্তাফিজুর রহমান, পি এ এ, বান্দরবানের জেলা প্রশাসক মো. দাউদুল ইসলাম, পুলিশ সুপার মো. জাকির হোসেন মজুমদার, বান্দরবান পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, বান্দরবান সদর উপজেলা চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য ও জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব শফিকুর রহমান, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান মং ক্য চিং চৌধুরী, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিট এর প্রকল্প পরিচালক প্রকৌশলী এম.আব্দুল আজিজ, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিট এর নির্বাহী প্রকৌশলী আবু বিন মোহাম্মদ ইয়াছির আরাফাত, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ, সদস্য মোজামেল হক বাহাদুর, সদস্য সিং ইয়ংম্রো, কাঞ্চন জয় তঞ্চঙ্গ্য, সদস্য ফিলীপ ত্রিপুরা, প্রেস ক্লাব সভাপতি আমিনুল ইসলাম বাচ্ছু, মিনারুল হক, মোহাম্মদ আলী সহ বান্দরবানে কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

মৈত্রী/এফকেএ/এএ

Banner