অর্ধদিবসের হরতালে অচল বান্দরবান

ওমর ফারুক, বান্দরবান প্রতিনিধি
প্রকাশ: রবিবার, ২৬ মে ২০১৯ সময়- ১১:৫৮ পুর্বাহ্ন

Hsrtal pic 2

বান্দরবান : আজ (২৬ মে) অর্ধদিবসের হরতালে প্রায় অচল বান্দরবান। জেলার সাথে যোগাযোগের সব রাস্তা আওয়ামী লীগের পিকেটারদের দখলে। পিকেটারদের বাঁধায় চলছে না দূরপাল্লার কিংবা অভ্যন্তরীণ কোন যানবাহন। হরতালের আওতায় ছিল বাইসাইকেল রিক্সাও। শহর আওয়ামী লীগ নেতা চ থোয়াই মং মার্মাকে হত্যার প্রতিবাদ ও আসামীদের গ্রেপ্তারের দাবিতে এ হরতালের ডাক দেন বান্দরবান জেলা আওয়ামী লীগ। সাপ্তাহের প্রথম কর্মদিবসে অফিস মুখী কর্মকর্তা-কর্মচারী ও রবিবার সাপ্তাহিক বাজারে কৃষি পণ্যাদি বিক্রি করতে আসা কৃষকরা পড়েন চরম ভোগান্তিতে।

হরতালের সমর্থনে সকাল থেকে নেতাকর্মীরা সড়কের বিভিন্ন জায়গায় পিকেটিং করছেন। অপ্রীতিকর ঘটনার শঙ্কায় শহরের বিভিন্ন স্থানে মোতায়েন করা হয়েছে পুলিশ। এ ছাড়া দুর্গম পাহাড়ি এলাকায় সেনাবাহিনী ও পুলিশের অভিযানের পাশাপাশি টহল জোরদার করা হয়েছে।

এদিকে, চ থোয়াই মং মার্মাকে হত্যার অভিযোগে আটক করা হয়েছে জনসংহতি সমিতি (জেএসএস) এর কেন্দ্রীয় যুগ্ম-সম্পাদক ও আঞ্চলিক পরিষদ সদস্য কেএস মং মার্মা, জেএসএস বান্দরবান জেলা শাখার সাধারণ সম্পাদক ক্যবামং মার্মা, মৌজা হেডম্যান থৈ হ্লা প্রু মার্মা ও জর্ডান পাড়ার পাড়া প্রধান মং হ্লা ত্রিপুরা। তাঁদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানান সদর থানা অফিসার ইনচার্জ (ওসি) শহিদুল ইসলাম চৌধুরী।

হরতার শেষে পরবর্তী কর্মসুচি ঘোষনা দেয়া হবে বলে জানান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ ইসলাম বেবী।

মৈত্রী/এফকেএ/এএ

Banner