নেতা হত্যার প্রতিবাদে লামায় আ’লীগের অর্ধদিবস হরতাল পালন

মো. নুরুল করিম আরমান, লামা (বান্দরবান) প্রতিনিধি
প্রকাশ: রবিবার, ২৬ মে ২০১৯ সময়- ১:২৭ অপরাহ্ন

Lama Hortal Photo-01

বান্দরবান : পৌর শহর আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক ওয়ার্ড কাউন্সিলর চথোয়াইমং মারমাকে অপহরণের পর হত্যা এবং জড়িতদের গ্রেফতারসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে লামা উপজেলায় অর্ধদিবস হরতাল পালন করা হয়েছে।

জেলা আওয়ামী লীগের ডাকা হরতালের কারণে উপজেলায় রবিবার সকাল থেকে দূর পাল্লার কোন যানবাহন ছেড়ে যায়নি। শহরের দোকানপাটও ছিল বন্ধ। বাস স্টেশন ও বাজারের বিভিন্ন অলিগলি ঘুরে এ চিত্র দেখা গেছে। এছাড়া হরতালের সময় উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শেখ মাহাবুবুর রহমান, পৌর আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ রফিক, কৃষকলীগের সভাপতি জাপান বড়ুয়া, আওয়ামী লীগ নেতা অজাহা ত্রিপুরাসহ ছাত্রলীগের নেতাকর্মীরা সকাল থেকে বিভিন্ন স্থানে পিকেটিং ও বিক্ষোভ মিছিল করতে দেখা গেছে।

লামা-ফাঁসিয়াখালী, লামা-আলীকদম, লামা-সুয়ালক ও লামা-রুপসীপাড়া সড়কের বিভিন্ন স্থানে হরতাল সমর্থকরা ব্যারিকেড দেয়। হরতালের কারণে কোথাও কোনও ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। তবে যান বাহন চলাচল না করার কারণে জনসাধারণ দুর্ভোগে পড়েন। ব্যাংক-বীমাসহ সকল সরকারী বেসরকারী কার্যালয়ে কার্যক্রম ছিল ঢিলেঢালা। দুপুর ১২টার পর যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

এ বিষয়ে লামা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) আমিনুল হক জানান, সব ধরনের অপ্রীতিকর ঘটনা প্রতিরোধে উপজেলার সব কটি গুরুত্বপুর্ণ পয়েন্টে পুলিশ টহলে ছিল। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

প্রসঙ্গত, ২২ মে রাত সাড়ে ৯টার দিকে বান্দরবান পৌরসভার ৫নং ওয়ার্ডের সাবেক কমিশনার ও পৌর আওয়ামী লীগের সহসভাপতি চথোয়াইমং মারমাকে বালাঘাটার চড়ুইপাড়া এলাকা থেকে অস্ত্রের মুখে পাহাড়ি সন্ত্রাসীরা অপহরণ করে নিয়ে যায়। তিনদিন পর শনিবার (২৫ মে) দুপুরে জর্ডান পাড়ার একটি পাহাড় থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ।

মৈত্রী/এফকেএ/এএ

Banner