মনোনয়নপত্র জমা দিলেন ২৮প্রার্থী

বান্দরবান পৌর ও কলেজ ছাত্রলীগের সম্মেলন

ওমর ফারুক, বান্দরবান প্রতিনিধি
প্রকাশ: শনিবার, ১ জুন ২০১৯ সময়- ৯:৩৩ পুর্বাহ্ন

BSL BBAN PIC_2

বান্দরবান : বান্দরবান সরকারি কলেজ ও পৌর ছাত্রলীগের সম্মেলনে মনোনয়নপত্র জমা দিয়েছেন ২৮পদপ্রার্থী। শুক্রবার রাত ৮টায় বান্দরবান জেলা আওয়ামী লীগ কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেন প্রার্থীরা। সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক মোহাম্মদ ইসমাইল ও সদস্য সচিব নাজমুল হোসেন বাবলু এবং জেলা আওয়ামী লীগের নীতি নির্ধারকরা এ সময় উপস্থিত ছিলেন।

সরকারি কলেজে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ১৫জন। সভাপতি পদে ৮মনোনয়নপত্র জমাদানকারীরা হলেন, সদ্য বিলুপ্ত কলেজ কমিটির যুগ্ম-আহ্বায়ক টিপু দাশ, কলেজের ছাত্রী ইউনিটের সভাপতি সায়মা আক্তার শর্মী, ছাত্রনেতা ইমরান উদ্দীন বাবু, সুহৃদ বড়ুয়া, নাজমুল আলম সিদ্দিকী, মো. সোহেল, আরমান হোসেন এবং বিকাশ চাকমা।

বান্দরবান সরকারি কলেজে ৭জন সাধারণ সম্পাদক পদে মনোনয়ন জমা দিয়েছেন। তারা হলেন, ফয়সাল বিন মোস্তাফিজ, চাই ওয়াই মার্মা, ইমরান খান, ইমরানুল হক, শুভ দাশ, শোভন দাশ ও শোয়াইবুল ইসলাম।

অন্যদিকে পৌর ছাত্রলীগে সভাপতি পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৪জন। তারা হলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ ইসলাম বেবীর বড় ছেলে সামির সাকির খান সিদ্দিকী প্রকাশ তামিম, সাবেক ছাত্র নেতা শিমুল দাশ, জেলা বিএনপির সহ-সভাপতি ও নীতি নির্ধারক কাঠ ব্যবসায়ী মুসা সওদাগরের ছেলে আবিরুল আমীন আদনান এবং জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক কাজী মহতুল হোসাইন যত্নের ভাতিজা কাজী আশরাফ হোসেন আশু।

সাধারণ সম্পাদক পদে ৮প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। ৭নং ওয়ার্ড ছাত্রলীগের সহ-সভাপতি শামীম আহম্মেদ, ৬নং ওয়ার্ড (উত্তর) ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবদুল্লা আল আরমান, জেলা ছাত্রলীগের সদস্য জুনায়েদ হাসান, ৯নং ওয়ার্ডের সাবেক সভাপতি জনি দাশ, জেলা ছাত্রলীগের সদস্য শুভ দাশ, ৬নং ওয়ার্ড (দক্ষিণ) ছাত্রলীগের সভাপতি দীপন নাথ, ৪নং (ওয়ার্ড পূর্ব) ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান সোহান, এবং ৪নং ওয়ার্ড (পশ্চিম) ছাত্রলীগের সাধারণ সম্পাদক মামুনুর রশীদ শাহীন।

গত ২৭ ও ২৮ মে মনোনয়নপত্র সংগ্রহ করেন ২৮জন সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী। প্রার্থীতা যাচাই-বাছাই প্রত্যাহার ও সম্মেলনের কোন নিদিষ্ট তারিখ এখনো জানান নি সম্মেলন প্রস্তুতি কমিটি। তবে ২০জুনের মধ্যে সম্মেলন সম্পন্ন করার কথা জানান সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক ও অনুষ্ঠানের সভাপতি মোহাম্মদ ইসমাইল। আশীষ বড়ুয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, বান্দরবান জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদকলক্ষীপদ দাশ, জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক চৌধুরী প্রকাশ বড়ুয়া, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামসুল ইসলাম ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি তৌহিদুর রহমান চৌধুরী রাশেদ প্রমুখ।

উল্লেখ্য, গত ১৪মে মেয়াদ উত্তীর্ণ হওয়ায় অভিযোগে ফেসবুকে বিবৃতির মাধ্যমে কলেজ ও পৌর ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করে মেয়াদ উত্তীর্ণ বান্দরবান জেলা ছাত্রলীগ। পরে সাবেক ছাত্রলীগ নেতাদের ও জেলা আওয়ামী লীগের নীতি নির্ধারকদের চাপের মুখে ১৬মে মো. ইসমাইলকে আহ্বায়ক ও নাজমুল হোসেন বাবলুকে সদস্য সচিব করে ৯সদস্যের সম্মেলন প্রস্তুতি কমিটি ঘোষনা করে বান্দরবান জেলা ছাত্রলীগ।

মৈত্রী/এফকেএ/এএ

Banner