রোয়াংছড়ি-বান্দরবান সড়কে যান চলাচল বন্ধ : ৭দিন পর মিলেছে বিদ্যুৎ

মোহাম্মদ আলী, বান্দরবান প্রতিনিধি
প্রকাশ: শুক্রবার, ১৯ জুলাই ২০১৯ সময়- ৯:১৯ অপরাহ্ন

Pic Rowangchari (1)

বান্দরবান : রোয়াংছড়িতে ভারী বর্ষণ বান্দরবান-রোয়াংছড়ি সড়কে এখনো যান চলাচল বন্ধ রয়েছে। ১২ দিনের পরও যান চলাচলের বন্ধ থাকার রাস্তার মাটি অপসারণের কাজে রোয়াংছড়ি সিএনজি সমিতির উদ্যোগে ১৯ জুলাই শুক্রবার সকাল থেকে কাজ শুরু করেছে।

এদিকে রোয়াংছড়িতে বন্যার পানিতে কবলিত হয়ে ৭দিনের পর মিলেছে বিদ্যুৎ। তবে বিদ্যুৎ অফিসের স্টাফের গাফিলতির কারণে ১ ঘন্টাও স্থিত থাকে না বিদ্যুৎ। বিদ্যুৎ বিভাগের ও গাফিলতি কারণে ব্যাপক লোডশেডিং হয়েছে। ফলে নেটওর্য়াক ও বন্ধ হয়ে যাওয়ায় সব ধরণে যোগাযোগে বিছিন্ন রয়েছে। বন্যা কবলিত এলাকায় ঘুরে দেখা গেছে লক্ষ লক্ষ টাকা পরিমাণে শাক সবজি ও ধান ক্ষেত ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। বসতবাড়ি পানিতে ডুবে পানিতে ভাসিয়ে নিয়ে গেছে। এখন প্রায় এলাকার মানুষ গৃহহীন হয়ে পড়েছে। ইতিমধ্যে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ ও রোয়াংছড়ি থানা পুলিশের পক্ষ থেকে বন্যার্তদের মাঝে শুকনো খাবার সহ ত্রাণ বিতরণ করা হয়েছে।

সূত্রে জানা গেছে, সড়ক ও জনপদ অফিসের স্টাফের গাফিলতি কারণে এখনো রাস্তার কাজ শুরু করা হয়নি। ১২দিনের পরও যান চলাচলের বেহাল দশা হওয়ায় এলাকার বাসী ও সংশ্লিষ্ট সচেতন মহল থেকে সড়ক ও জনপদ বিভাগের বিরুদ্ধে নানা অভিযোগ উঠেছে। যান চলাচল বন্ধ থাকায় সীমাহীন দুর্ভোগে পড়েছে সাধারণ মানুষ ও ব্যবসায়ীরা।

এ ব্যাপারে জানতে বান্দরবানে সড়ক ও জনপদ বিভাগের রোয়াংছড়ি উপজেলার দায়িত্ব প্রাপ্ত স্টাফ উপসহকারী অংশৈপ্রু মারমা বামং এর সাথে ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, অফিসের গাড়ি নষ্ট হওয়ার কারণে কাজ করতে দীর্ঘায়ী হয়েছে। তবে আগামীকাল থেকে রাস্তার মাটি অপসারণে কাজ শেষ করা হবে।

মৈত্রী/এফকেএ/এএ

Banner