সিম্ফনি’র বড় ডিসপ্লের স্মার্টফোন আই৯৭

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক, দৈনিক সচিত্র মৈত্রী
প্রকাশ: মঙ্গলবার, ৩০ জুলাই ২০১৯ সময়- ৭:৪৮ অপরাহ্ন

PR_Pic

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক : বাংলাদেশের শীর্ষস্থানীয় হ্যান্ডসেট ব্র্যান্ড সিম্ফনি মোবাইল বাজারে নিয়ে এলো সিম্ফনি আই৯৭ নামে নতুন একটি স্মার্টফোন। ভোল্টে এনাবল্ড এবং ফোরজি নেটওয়ার্ক সমৃদ্ধ এই স্মার্টফোনটির বাজার মূল্য ৭ হাজার ৪শ’ নব্বই টাকা। সিম্ফনি আই৯৭ হ্যান্ডসেটটি উদ্বোধন করেন এডিসন গ্রুপের চেয়ারম্যান জনাব আমিনুর রশীদ, হেড অফ সেলস, জনাব এম এ হানিফ, ডেপুটি জেনারেল ম্যানেজার, মার্কেটিং, জনাব মোহাম্মদ রিয়াদ এবং জেনারেল ম্যানেজার, প্রডাক্ট ডিপার্টম্যান্ট, জনাব মুনিম এমডি ইশতিয়াক।

১.৬ গিগাহার্জ অক্টাকোর প্রসেসর এবং এ্যান্ড্রয়েড ৯.১ পাই চালিত অপারেটিং সিস্টেম এর সিম্ফনি আই৯৭ এর সবথেকে বড় আকর্ষণ এর ডিজাইন। কেননা এর গ্র্যাডিয়েন্ট ব্যাক কভার এর কারণ ডিজাইন টি হয়েছে চোখে পড়ার মতো আর হাতে নিয়েও পাওয়া যায় প্রিমিয়াম ফিল। ফ্রন্ট সাইডে আছে ৫.৭ ইঞ্চ ডিসপ্লে এবং এর উপর আছে আইপিএস এলসিডি প্যানেল। ৫.৭ ইঞ্চ আইপিএস ডিসপ্লে ব্যবহার করা হয়েছে এতে যার রেজ্যুলেশন এইচডি প্লাস বা (১৪৪০X৭২০)। এই স্মার্টফোনে ভিডিও গুলো খুবই প্রাণবন্ত হয়ে উঠে এবং এতে অন স্ক্রীণ নেভিগেশন বাটন দেওয়া হয়েছে।

সিম্ফনি আই৯৭ এ রয়েছে ২ জিবি র্যাাম এবং ১৬ জিবি ইন্টার্নাল স্টোরেজ। মেমোরী কার্ড এর মাধ্যমে আরো বাড়ানো যাবে ৬৪ জিবি পর্যন্ত। মিড হাই ডিমান্ডিং গেম গুলো খেলা যাবে অনায়াসে। এছাড়াও আছে ফেস আনলক এবং মাল্টিফাংশনাল ফিংগারপ্রিন্ট সুবিধা।

এতে আছে ১৩ মেগাপিক্সেল অটো ফোকাস ব্যাক ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেল ফিক্সডফোকাস ফ্রন্ট ক্যামেরা। ব্যাক ক্যামেরায় আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ব্যাবহার করা হয়েছে তাই ছবি গুলো হবে আরো বেশী প্রাণবন্ত এবং দুর্দান্ত। ফ্রন্ট ক্যামেরায় আছে মুন ফ্ল্যাশ, যার কারণে সেলফি হবে চমৎকার। ক্যামেরা ফিচারস হিসেবে আছে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স, বার্স্ট মোড, প্যানারোমা মোড, ফিল্টার, কিউ আর কোড স্ক্যানার, নাইট শট, এইচডি আর মোড, পোর্ট্রেইট মোড, ফেইস বিউটি এবং কুইক ক্যাপচার।

এই ফোনটির মাল্টিফাংশনাল ফিঙ্গার প্রিন্ট এর মাধ্যমে ফোন লক আনলক, এ্যাপস লক আনলক এবং ছবি তোলা যাবে।

সারাদিন নিরবিচ্ছিন্নভাবে চালানোর জন্য হ্যান্ডসেটটিতে আছে ৩২০০ এমএএইচ লি-পলিমার ব্যাটারি।

গ্র্যাভিটি সেন্সর, প্রক্সিমিটি সেন্সর, লাইট সেন্সর সহ আরো কিছু সেন্সরও এই স্মার্টফোনে আছে।

এছাড়া আরো ইন্টারেস্টিং ফিচারস এর মধ্যে উল্লেখযোগ্য ফিচার গুলো হলো স্মার্ট কন্ট্রোল এবং অফ স্ক্রীণ ফটো ক্যাপচার।

সিম্ফনির সকল আউটলেটে গ্রামীণফোন এর আকর্ষণীয় বান্ডেল অফার সহ এই স্মার্টফোনটি পাওয়া যাচ্ছে দুইটি ভিন্ন কালারে।

মৈত্রী/এফকেএ/এএ

Banner