সাতকানিয়া মডেল হাই স্কুল মাঠ কে মিনি স্টেডিয়াম করার দাবি

আসিফ ইকবাল, চট্টগ্রাম প্রতিনিধি
প্রকাশ: শুক্রবার, ২ অগাষ্ট ২০১৯ সময়- ১১:২৩ পুর্বাহ্ন

received_216847269222559

চট্টগ্রাম : সাতকানিয়ার প্রাণ কেন্দ্র অবস্থিত সাতকানিয়া মডেল হাই স্কুল মাঠ কে মিনি স্টোডিয়াম করার দাবি জানিয়েছে এলাকাবাসী সহ ক্রীড়া সম্পৃক্তরা।
মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী প্রতিটি উপজেলায় একটি করে মিনি স্টেডিয়াম করা।

শত বছরের পুরনো সাতকানিয়ার এই মাঠকে মিনি স্টেডিয়াম করলে এর ফল ভোগ করবে সাতকানিয়া বাসি। ক্রীড়া প্রেমীদের প্রাণের স্পন্দন এই মাঠ। সাতকানিয়ার মধ্যে এই মাঠ ছাড়া সু-শৃঙ্খল আরেকটি মাঠ নেই বললে চলে…

এই মাঠে অনুষ্ঠিত প্রতিটি টুর্নামেন্ট ও প্রতিটি অনুষ্ঠান এ মানুষের উপস্থিতি প্রমান করে। এই মাঠকে মিনি স্টেডিয়াম করা
কত খানি গুরুত্বপূর্ণ। নিরাপত্তার দিক দিয়ে এই মাঠ অনেকটা এগিয়ে। কারন এই মাঠের চার পাশে রয়েছে উপজেলা, স্কুল, কলেজ, পৌরসভা, থানা, ভূমি অফিস, ডাক বাংলো প্রশাসনিক সব অফিস।

এই মাঠ’কে মিনি স্টোডিয়াম করার জন্য আদর্শ একটা জায়গা। সাতকানিয়ার প্রাণ কেন্দ্রে অবস্থিত হওয়ার পর ও স্কুল মাঠের বেহাল দশা, বছরের বেশির ভাগ সময় খেলার অনুপযোগী হয়ে থাকে এই মাঠ। অনেক আগের গ্যালারী সংস্কার করার নেই কোনো উদ্যোগ। এই মাঠকে বাদ দিয়ে অন্য কোথাও মিনি স্টেডিয়াম করলে ঐ স্টোডিয়াম টিও অযত্ন, অবহেলায় পড়ে থাকবে। বিভিন্ন সময়ে স্কুল মাঠে টুর্নামেন্ট এ বা প্রশাসনিক অনুষ্ঠান এ অতিথি হয়ে এসেছেন-মন্ত্রী, এমপি, সিটি মেয়র, উপজেলা চেয়ারম্যান, পৌর মেয়র, ইউনিয়ন চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার সহ অনেকে। অথচ কারো সু-নজর পড়েনি এই মাঠে।

অনেকে আশ্বাস দিয়েছিলেন, কিন্তু কোনো কাজ বাস্তবায়ন হয়নি আজও। তাই দীর্ঘ দিন ধরে অবহেলিত, অযত্নে পড়ে থাকা স্কুল মাঠকে মিনি স্টোডিয়াম করার জন্য, সাতকানিয়ার সকল ক্রীড়াবিদ, সাধারন মানুষ, প্রশাসনিক কর্মকর্তাদের পক্ষে থেকে সরকারকে আহবান জানানো হচ্ছে।

মৈত্রী/এফকেএ/এএ

Banner