বান্দরবানে ডেঙ্গু প্রতিরোধে পরিচ্ছন্নতা অভিযান

মোহাম্মদ আলী, বান্দরবান প্রতিনিধি
প্রকাশ: রবিবার, ১৮ অগাষ্ট ২০১৯ সময়- ৯:২৩ অপরাহ্ন

বান্দরবানে ব্যবসায়ী ঐক্য পরিসদরে উদ্যোগে ডেঙ্গু প্রতিরোধে পরিছন্নতা অভিযান ছবি-২

বান্দরবান : বাজার ব্যবসায়ী ঐক্য পরিষদের আয়োজনে ও জেলা প্রশাসন এবং পুলিশ প্রশাসনের সার্বিক সহযোগিতায় ডেঙ্গু প্রতিরোধে ও এডিস মশার বংশ বিস্তার রোধে পরিছন্নতা অভিযান পারিচালিত হয়। বান্দরবান বাজার শাহী মসজিদ প্রাঙ্গনে পরিছন্নতা অভিযান উপলক্ষে সচেতনামূলক আলোচনা সভা ও ট্রাপিক মোড় হতে চৌধুরী মার্কেট পর্যন্ত বাজার এলাকায় রাস্তায় ময়লা ও ড্রেইনে জমে থাকা পানি পরিস্কার পরিছন্ন করা হয়। শনিবার সকাল ১০টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত প্রায় ২ ঘন্টা ব্যাপি ধরে চলে এই পরিস্কার-পরিছন্নতা অভিযান।

বান্দরবান বাজার ব্যবসায়ী ঐক্য পরিষদরে সভাপতি মাস্টার মো. গিয়াস উদ্দীন এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবানের জেলা প্রশাসক মো. দাউদুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মো. জাকির হোসেন মজুমদার, সিডিল সার্জন ডা: অংশৈ প্রু মারমা, পার্বত্য আঞ্চলিক পরিষদের সদস্য আলহাজ্ব শফিকুর রহমান, পার্বত্য আঞ্চলিক পরিষদের সদস্য বাবু কাজল কান্তি দাশ, বান্দরানের পৌরসভার প্যানেল মেয়র দীলিপ বড়ুয়া, বান্দরবান পৌর আওয়ামীলীগের সভাপতি ও আবাসিক হোটেল মালিক সমিতির সভাপতি অমল কান্তি দাশ। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বান্দরবান বাজার ব্যবসায়ী ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক মো. আবু ছালেহ, মুদি’র দোকান ব্যবসায়ী সমিতির সভাপতি আজিজুল হক, বান্দরবান বাজার ব্যবসায়ী পরিষদের নেতা ও বান্দরবান বাজার মুদি’র দোকান ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক বাবু বিমল কান্তি দাশ, পৌর মাছ ব্যবসায়ী সমিতির সভাপতি মো. আবু তাহের, কাঁচা তরকারী ব্যবসয়ী সমিতির নেতা আবু বক্কর, আরো উপস্থিত ছিলেন সাংবাদিক মোহাম্মদ আলী, কৌশিক দাশ, ইয়ছিনুল হাকিম প্রমুখ।

সভায় বক্তারা বলেন আমরা বান্দরবান বাজারের ব্যবসয়ী মহল যৌথ ভাবে ডেঙ্গু প্রতিরোধে ও এডিস মশার বংশ বিস্তার রোধে এই পরিচ্ছন্নতা অভিযান শুরু করেছি আগামীতে এই পরিছন্নতা অভিযান অব্যাহত থাকবে, সকলে যার যার অবস্থান থেকে পরিস্কার পরিছন্নতা থাকলে ডেঙ্গু মোকাবেলা করা আমাদের পক্ষে কঠিন হবে না। ডেঙ্গু ও এডিস মশার বংশ বিস্তার রোধে সব জায়গায় পরিস্কার-পরিছন্ন রাখতে হবে, আমাদের সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টা ডেঙ্গু ও এডিস মশার বংশ বিস্তার রোধে অভিযান সফল হবে ইনশাআল্লাহ।

মৈত্রী/এফকেএ/এএ

Banner