ভূরুঙ্গামারীকে বাল্যবিবাহমুক্ত উপজেলা ঘোষণা

আসাদুজ্জামান খোকন/আবু মুসা (কুড়িগ্রাম) প্রতিনিধি
প্রকাশ: বৃহস্পতিবার, ৩১ অক্টোবর ২০১৯ সময়- ৮:০৩ অপরাহ্ন

প্রাথমিকভাবে ভূরুঙ্গামারীকে বাল্যবিবাহমুক্ত উপজেলা ঘোষণা উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা।
প্রাথমিকভাবে ভূরুঙ্গামারীকে বাল্যবিবাহমুক্ত উপজেলা ঘোষণা উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা।

কুড়িগ্রাম : আনন্দঘন পরিবেশে প্রাথমিকভাবে কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলাকে বাল্য বিবাহ মুক্ত উপজেলা ঘোষণা করা হয়েছে। রংপুর বিভাগীয় কমিশনার কে.এম. তারিকুল ইসলাম প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বেলুন ও পায়রা অবমুক্ত করে ভূরুঙ্গামারী উপজেলাকে বাল্য বিবাহ মুক্ত উপজেলা ঘোষণা করেন।

বৃহস্পতিবার দুপুরে উপজেলা শিল্পকলা একাডেমি মঞ্চে উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএইচএম মাগফুরুল হাসান আব্বাসীর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় কুড়িগ্রামের জেলা প্রশাসক সুলতানা পারভীন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জিলুফা সুলতানা, উপজেলা চেয়ারম্যান নুরুন্নবী চৌধুরী, এএসপি শওকত আলী, ডাঃ আমিনুল ইসলাম, জেলা শিল্পকলা একাডেমির সম্পাদক রাশেদুজ্জামান বাবু, কুড়িগ্রাম প্রেসক্লাবের সভাপতি এড. আহসান হাবিব নিলু, প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের রংপুর ডিভিশনাল ম্যানেজার আশীষ কুমার বকসী, আরডিআরএসের ফিল্ড ডিরেক্টর হুমায়ুন খালেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

এছাড়া সকালে বিভাগীয় কমিশনারের উপস্থিতে ভূরুঙ্গামারী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে ১২’শ গাছের চারা বিতরণ, তাদের রক্তের গ্রুপ নির্ণয় ও মিড-ডে মিল এবং আলোর স্রোতে পাল তুলি ‘বাতিঘর’ কার্যক্রমের উদ্বোধন করা হয়।
পরে বিভাগীয় কমিশনারের নেতৃত্বে বাল্য বিবাহ বিরোধী একটি বর্ণাঢ্য শোভাযাত্রা শহরের গুরত্বপূর্ণ রাস্তা প্রদক্ষিণ করে।

শিল্পকলা একাডেমি মঞ্চের আলোচনা সভায় উপস্থিত বিভিন্ন বিদ্যালয়ের শত শত মেয়ে শিক্ষার্থী বাল্য বিবাহ না করার শপথ নিয়ে বাল্য বিবাহকে লাল কার্ড প্রদর্শন করে। পরে ভূমি সেবা প্রার্থীদের বিশ্রাম ও শুনানী কক্ষ ‘আশ্রয়’ এর উদ্বোধন করেন রংপুর বিভাগীয় কমিশনার। বিল্ডিং বেটার ফিউচার ফর গার্লস (বিবিএফজি) প্রজেক্টের সহায়তায় ভূরুঙ্গামারী উপজেলা প্রশাসন এ অনুষ্ঠানের আয়োজন করে।

মৈত্রী/এফকেএ/এএ

Banner