কোভিড-১৯ উপলক্ষ্যে পাথরডুবি যুব ফোরামের রিলিফ বিতরণ

আসাদুজ্জামান খোকন/আবু মুসা ভূরুঙ্গামারী কুড়িগ্রাম প্রতিনিধি

কুড়িগ্রাম : পাথরডুবি ইউনিয়ন যুব ফোরাম এর সদস্যরা ভূরুঙ্গামারী উপজেলায় কোভিড-১৯ এর প্রাদুর্ভাব শুরু হও য়ার পর থেকে নানামূখী কার্যক্রম বাস্তবায়ন করে আসছে।

যুব ফোরাম সদস্যরা এলাকার জনসাধারণের মাঝে কোভিড-১৯ বিষয়ে সচেতনতা বৃদ্ধিতে মাইকিং করা, জীবানুনাশক স্প্রে করা, মাস্ক বিতরণ করা, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা, দূঃস্থদের মাঝে রিলিফ বিতরণ করা, গরীবদের তালিকা তৈরী করে ইউনিয়ন পরিষদে প্রদান করা, বাল্যবিবাহের ঝুঁকিতে আছে এমন কিছু গরীব পরিবারে খাতা-কলম সরবরাহ করা সহ ইত্যাদি কার্যক্রম বাস্তবায়ন করে আসছে। এ সকল উদ্যোগ বাস্তবায়নের জন্য সদস্যরা নিজেরাই নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে কাজ করেছেন। ফান্ড সংগ্রহ করার ক্ষেত্রে কখনো নিজেরাই একটি অংশ অনুদান প্রদান করেছেন আবার কখনো ইউনিয়ন পরিষদ, উপজেলা প্রশাসন এবং ধনীব্যক্তিদের কাছ থেকে অনুদান সংগ্রহ করেছেন। কোভিড-১৯ রেসপন্স এর ধারাবাহিকতায় আজ শনিবার যুব ফোরাম সদস্যরা ৪,০০০ টাকা ব্যয়ে ২০টি গরীব পরিবারে রিলিফ হিসেবে ১কেজি ডাল, ১কেজি আলু, ১কেজি পেঁয়াজ, আধা কেজি সয়াবিন তেল, ১কেজি লবন প্রদান করেন।

উল্লেখ্য যে, সিডা ও প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর আর্থিক ও কারিগরী সহযোগিতায় আরডিআরএস বাংলাদেশ বিল্ডিং বেটার ফিউচার ফর গার্লস প্রকল্পের আওতায় এই সকল যুব ফোরাম সদস্যদের ক্ষমতায়নে কাজ করে আসছে। যুবরা নিজেদের লেখাপড়ার পাশাপাশি সমাজের গঠনমূলক কাজে সহযোগিতা অব্যাহত রাখবে এই লক্ষ্যেই ফোরামগুলো গঠন করা হয়।

মৈত্রী/এফকেএ/এএ

শেয়ার করুন: