টেবিলে কোন ফাইল আটকে থাকবে না পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান

সুনামগঞ্জ

প্রকল্প বাস্তবায়নে টাকা ছাড়ের ক্ষেত্রে আমলাতান্ত্রিক জটিলতা নিরসন হবে বলে আশ্বাস দিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। বলেছেন, টেবিলে কোনো ফাইল আটকে থাকবে না। শনিবার বিকেল ৩টার দিকে সুনামগঞ্জ সার্কিট হাউসে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন মন্ত্রী।

মন্ত্রী বলেন, মেগা প্রকল্প দ্রুত বাস্তবায়নে সমন্বয় সভা করব। প্রতি বিভাগে যাব, প্রয়োজনে জেলায় জেলায় যাব। মেগা প্রকল্প বাস্তবায়নে এখন যে গতি রয়েছে তা ভালো। তবে আমরা চাই এই গতি আরও বাড়িয়ে দিতে। টেবিলে আর কোনো ফাইল আটকে থাকবে না। দিনের ফাইল দিনেই ক্লিয়ার করে দিতে হবে।

এ সময় বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ থেকে হ্যাকার টাকা হাতিয়ে নেয়ার বিষয়েও কথা বলেন মন্ত্রী। বলেন, তিন বছর আগে হ্যাকিংয়ের মাধ্যমে যুক্তরাস্ট্রের রিজার্ভ ব্যাংকে রাখা বাংলাদেশের চুরি হওয়া টাকা উদ্ধারের ব্যাপারে আমরা আশবাদী।

এম এ মান্নান আরো বলেন, আমাদের কাছে যথেষ্ট তথ্য-প্রমাণ আছে। নিউইয়র্কের আদালতে মামলা হয়েছে। মামলায় জেতার সম্ভাবনা খুব বেশি। সরকার যদি মামলা না করতো তাহলে জনগণের এই অর্থ নিয়ে সরকারকে প্রশ্নের সম্মুখীন হওয়া লাগত। আশা করছি আমরা মামলায় জিতব। এ সময় স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *