স্বাস্থ্যখাতের ভাবমূর্তি রাখতে স্বচ্ছতার সাথে কাজ করার নির্দেশ

স্টাফ রিপোর্টার

স্বাস্থ্যখাতের ভাবমূর্তি ঊর্দ্ধে রাখতে স্বচ্ছতার সাথে কাজ করার জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশ দিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, জনগণের সেবার গুণগত মান আরো বাড়ানোর লক্ষ্যে কাজে গতিশীলতা আনতে হবে। পাশাপাশি পুরানো কৌশলের সাথে নতুন নতুন উদ্ভাবনের দিকে বিশেষ নজর দিতে হবে সকলকে। স্বাস্থ্যখাতে সেবা প্রাপ্তির সন্তুষ্টির কারণে সরকারের উপর সাধারণ মানুষের আস্থার জন্ম হয় বলে এসময় মন্তব্য করেন স্বাস্থ্যমন্ত্রী। আজ সচিবালয়ে বাংলাদেশ মেডিকেল এন্ড ডেন্টালকাউন্সিল(বিএমডিসি), বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস এন্ডসার্জন্স (বিসিপিএস), বাংলাদেশ মেডিকেল রিসার্চ কাউন্সিল(বিএমআরসি), ন্যাশনাল ইনস্টিটিউট অব পপুলেশন, রিসার্চ এন্ডট্রেনিং (নিপোর্ট), জাতীয় প্রতিষেধক ও সামাজিক চিকিৎসা প্রতিষ্ঠান(নিপসম), নার্সিং এন্ড মিডওয়াইফারিকাউন্সিল এর প্রধানদের সাথে মতবিনিময় সভায় সভাপতিত্বকালে স্বাস্থ্যমন্ত্রী একথা বলেন।

সভায় অন্যান্যের মাঝে স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদহাসান, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব জিএম সালেহউদ্দিন, বিসিপিএস সভাপতি ও বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপকডা. কনক কান্তি বড়–য়াসহ সংস্থার প্রধানগণ উপস্থিতি ছিলেন।হাসপাতালগুলোতে নার্সদের কর্মবন্টন পূর্ণাঙ্গ আকারে প্রস্তুতকরতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাম্প্রতিক নির্দেশনা বাস্তবায়নের অগ্রগতি সম্পর্কে সভায় জানতে চান স্বাস্থ্যমন্ত্রী। এসময় তিনিদ্রুত নার্সদের কর্মবন্টন প্রস্তুত করে উপস্থাপনের জন্য নার্সিং অধিদপ্তরের মহাপরিচালককে নির্দেশ দেন।

দেশে চিকিৎসা বিজ্ঞানের গবেষণায় আরো নজর দিতে প্রধানমন্ত্রীর নির্দেশনার প্রেক্ষিতে বঙ্গবন্ধুশেখ মুজিব মেডিকেল বিশ^বিদ্যালয়সহ সকল চিকিৎসা গবেষণাপ্রতিষ্ঠান প্রধানগণকে কর্মপরিকল্পনা প্রণয়নের নির্দেশ দেন মন্ত্রী। এর আগে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত‘জাতীয় মানসিক স্বাস্থ্য কর্মপরিকল্পনা’ বিষয়ক সভায় স্বাস্থ্যমন্ত্রীসভাপতিত্ব করেন। অটিজম বিষয়ক জাতীয় উপদেষ্টা কমিটির চেয়ারপারসন সায়মা ওয়াজেদ হোসেন এই সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *