ভারতের কাছে শান্তি স্থাপনের সুযোগ চাইলেন ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক

কাশ্মীরের পুলওয়ামায় হামলার জেরে এই মুহূর্তে প্রতিবেশী দুই দেশ ভারত-পাকিস্তানের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। দুই দেশটির অনেকে আশঙ্কা করছেন যেকোন মুহূর্তে বাধতে পারে যুদ্ধ। তবে রবিবার পাকিস্তানের প্রধানমন্ত্রী ভারতের কাছে শান্তি স্থাপনের সুযোগ চাইলেন। খবর এনডিটিভির।

শনিবার পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের দিকে চ্যালেঞ্জ ছুঁড়ে ভারতের প্রধানমন্ত্রী মোদী বলেন, ‘পুলওয়ামায় জঙ্গি হামলার অভিযোগ যাদের বিরুদ্ধে, পারলে তাদের শাস্তি দিন’। তারই প্রেক্ষিতে রবিবার পাকিস্তানের প্রধানমন্ত্রীর দপ্তর একটি বিবৃতি জারি করেছে বলে জানিয়েছে সংবাদ সংস্থা পিটিআই। তাতে লেখা হয়েছে, পাকিস্তানের প্রধানমন্ত্রী এখনও নিজের বক্তব্যে অনড়। দিল্লি যদি পুলওয়ামার সঙ্গে পাকিস্তানের যোগ প্রমাণ করতে পারে তাহলে সন্ত্রাসবাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেবে ইসলামাবাদ।শনিবার রাজস্থানের টঙ্কে একটি সভায় ভাষণ দিতে গিয়ে গত বছর ইমরান খান পাকিস্তানের প্রধানমন্ত্রী হওয়ার পর তাঁকে শুভেচ্ছা জানানোর মুহূর্তটি স্মরণ করেন নরেন্দ্র মোদী। তিনি বলেন, ‘আমি তাঁকে বলেছিলাম, এর আগে ভারত ও পাকিস্তানের মধ্যে বহুবার যুদ্ধ হয়েছে। পাকিস্তান একবারও যুদ্ধ করে কিছু পায়নি। প্রতিবার জিতেছে ভারত।’মোদী বলেন, আমি ওঁকে বলেছিলাম, দারিদ্র্য এবং অশিক্ষার বিরুদ্ধে যুদ্ধ করুন। উনি আমাকে জবাবে বলেছিলেন, ‘মোদীজি, আমি পাঠানের ছেলে। আমি সত্যি কথা বলি এবং সত্যি কাজ করি’। আজ তো সময় এসে গিয়েছে যে কথাগুলো তিনি বলেছিলেন, তা রাখার। আমিও দেখব, তিনি এখন তাঁর কথাগুলো রাখতে পারেন কি না।

গত ১৪ ফেব্রুয়ারি বৃহস্পতিবার জম্মু ও কাশ্মীরের পুলওয়ামা জেলায় ৪০ জনের বেশি সিআরপিএফ সেনা জঙ্গি হামলায় মারা যান। পাক জঙ্গি সংগঠন জইশ-ই-মোহাম্মদ এই ঘটনার দায় স্বীকার করার পরই ভারত আন্তর্জাতিক মহল থেকে পাকিস্তানের ওপর চাপ সৃষ্টি করতে থাকে। তবে অভিযোগ অস্বীকার করে ইমরান খান বলেন, ভারত কোনও আক্রমণ চালালে তা প্রতিহত করা হবে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *