সাবেক এমপি রানার হাইকোর্টে জামিন

সুপ্রিমকোর্ট প্রতিনিধি,

ঢাকা, লিগ্যাল ডেস্ক : একটি মামলায় টাঙ্গাইল-৩ আসনের সাবেক সংসদ সদস্য (এমপি) আমানুর রহমান খান রানাকে ছয় মাসের জামিন দিয়েছেন হাইকোর্ট।
বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস এম মজিবুর রহমান সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ আজ এ আদেশ দেয়।
টাঙ্গাইল সদর উপজেলার বাঘিল ইউনিয়ন যুবলীগ নেতা শামীম ও মামুন হত্যা মামলায় আজ এ জামিন দেয় আদালত। তবে মুক্তিযোদ্ধা ফারুক হত্যা মামলায় জামিন আবেদনের ওপর শুনানির জন্য আগামী সোমবার পর্যন্ত সময় নিয়েছে রাষ্ট্রপক্ষ।
আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ। জামিন আবেদনের পক্ষে ছিলেন সিনিয়র আইনজীবী মনসুরুল হক চৌধুরী।
ডেপুটি এটর্নি জেনারেল জানান, একটি মামলায় হাইকোর্ট আমানুর রহমান খান রানাকে ছয় মাসের জামিন দিয়েছে। হাইকোর্টের এ জামিন আদেশের বিষয়ে আমরা আপিল বিভাগে আবেদন করবো। এছাড়া মুক্তিযোদ্ধা ফারুক হত্যা মামলায়ও জামিন আবেদন কার্যতালিকায় রয়েছে। সময় আবেদনের প্রেক্ষিতে এ আবেদনের শুনানি জন্য আগামী সোমবার ১১ মার্চ দিন ধার্য করে দিয়েছে আদালত।
আওয়ামী লীগের টাঙ্গাইল জেলা কমিটির সদস্য ফারুক আহমেদকে ২০১৩ সালের ১৮ জানুয়ারি গুলি চালিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় দায়ের করা মামলায় তৎকালীন এমপি রানা ২০১৬ সালের ১৮ সেপ্টেম্বর আত্মসমর্পণ করলে তাকে কারাগারে পাঠায় টাঙ্গাইলের বিচারিক আদালত। এ মামলায় ২০১৭ সালের ৩ ফেব্রুয়ারি রানা ও তার তিন ভাইসহ ১৪ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়। এরপর একই বছরের ৬ সেপ্টেম্বর এ ১৪ জনের বিরুদ্ধে অভিযোগ (চার্জ) গঠনের মাধ্যমে বিচার শুরু করে আদালত। বর্তমানে মামলাটি সাক্ষগ্রহণ পর্যায়ে রয়েছে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *