জজকোর্টে লিফট দুর্ঘটনা: অনুসন্ধানে কমিটি

আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী আনিসুল হক বলেছেন, ঢাকা জজ কোর্টে লিফট দুর্ঘটনায় আহতদের সুচিকিৎসার জন্য যা যা করণীয় তার সব কিছুই করা হবে। ঢাকা জজ কোর্টে লিফট দুর্ঘটনায় আহতদেরকে বৃহস্পতিবার বিকালে রাজধানীর পঙ্গু হাসপাতালে দেখতে গিয়ে স্বজনদের স্বান্তনা দিতে গিয়ে তিনি একথা বলেন। এসময় আইন সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক, যুগ্ম সচিব বিকাশ কুমার সাহা সহ আইন মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে মন্ত্রী কর্তব্যরত ডাক্তারদের নিকট আহতদের স্বাস্থ্যের খোঁজ-খবর নেন এবং তাদের সুচিকিৎসা নিশ্চিত করার জন্য হাসপাতাল কর্তৃপক্ষকে নির্দেশ দেন। এসময় হাসাপাতাল কর্তৃপক্ষ মন্ত্রীকে আশ্বস্ত করে বলেন, পঙ্গু হাসপাতালেই আহতদের সুচিকিৎসা সম্ভব এবং এজন্য তারা সব ধরণের চেষ্টা চালিয়ে যাবেন।

বৃহস্পতিবার সকালে ঢাকা জজ কোর্টের পুরাতন ভবনের একটি লিফট দুর্ঘটনায় ১২ জন আহত হয় এবং তাদের মধ্যে নয় জনকে ঢাকা মেডিকেলে এবং তিন জনকে পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়।

আইনমন্ত্রী এ খবর পাওয়ার সঙ্গে সঙ্গে আহতদের স্বাস্থ্যের অবস্থা জানতে আইন সচিব এর নেতৃত্বে মন্ত্রণালয়ের একটি প্রতিনিধি দলকে ঢাকা মেডিকেলে পাঠান। এছাড়া তিনি নিজে হাসপাতালের পরিচালকের সঙ্গে মোবাইল ফোনে কথা বলে আহতদের শারীরিক অবস্থার খোঁজ-খবর নেন এবং আহতদের সুচিকিৎসার বিষয়টি সার্বক্ষণিক মনিটরিং করার জন্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব বিকাশ কুমার সাহাকে দায়িত্ব দেন।

এছাড়া দুর্ঘটনার কারণ অনুসন্ধানের জন্য তিনি একটি কমিটি গঠন করার নির্দেশ দেন। এই নির্দেশনা অনুযায়ী অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রদীপ কুমার রায়কে প্রধান করে চার সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী সাত দিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

উল্লেখ গত বছরের ফেব্রুয়ারি মাসে ঢাকা জজ কোর্টে ৫টি লিফট স্থাপনের জন্য আইনমন্ত্রীর বিশেষ উদ্যোগে এক কোটি ৮৬ লক্ষ ৮৮হাজার ৬৩২ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে এবং বর্তমানে এ লিফট স্থাপনের কাজ চলছে। দুর্ঘটনার বিষয়ে ঢাকার কোতয়ালী থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *