সরকারী হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির ১ম বৈঠক অনুষ্ঠিত

সংসদ প্রতিনিধি,

ঢাকা, লিগ্যাল ডেস্ক :
একাদশ জাতীয় সংসদের সরকারী হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির ১ম বৈঠক আজ জাতীয় সংসদের কেবিনেট কক্ষে অনুষ্ঠিত হয়। কমিটির সভাপতিমোঃ রুস্তম আলী ফরাজী বৈঠকে সভাপতিত্ব করেন।

বৈঠকে কমিটির সদস্য ড. মহীউদ্দীন খান আলমগীর ,আবুল কালাম আজাদ, মোঃ আব্দুস শহীদ, মোঃ আফছারুল আমীন, মোঃ শহীদুজ্জামান সরকার, র,আ,ম, উবায়দুল মোকতাদির চৌধুরী, সালমান ফজলুর রহমান, আবু সাঈদ আল মাহমুদ স্বপন,জহিরুল হক ভূঁঞা মোহন, মনজুর হোসেন, আহসানুল ইসলাম (টিটু), মুস্তফা লুৎফুল্লাহ এবং ওয়াসিকা আয়েশা খান অংশগ্রহণ করেন।

সভাপতি সকলকে স্বাগত জানিয়ে কমিটির বৈঠক শুরু করেন। বঠৈকরে শুরুতে স্বাধীন বাংলাদশেরে স্থপতি জাতরি পতিা বঙ্গবন্ধু শখে মুজবিুর রহমান, ১৯৭১ সালে মুক্তসিংগ্রামে ৩০ লক্ষ শহীদ এবং সম্ভ্রম হারানো ২ লক্ষ মা-বোন, ১৯৫২ এর ভাষা আন্দোলন থকেে শুরু করে সকল গণতান্ত্রকি আন্দোলনে জীবন উৎর্সগকারী বীর যোদ্ধা ও ১৯৭৫ এর ১৫ আগষ্টে নহিত বঙ্গমাতা ফজলিাতুন্নছো মুজবিসহ পরবিাররে অনন্য সদস্য এবং জলেখানায় নহিত জাতীয় চার নতোকে স্মরণ করা হয়।এছাড়া চকবাজারে আগুনে পুড়ে নিহতদের স্মরণে শোক প্রকাশ করা হয় এবং সংিগাপুরে চকিৎিসাধীন বাংলাদশে আওয়ামী লীগরে সাধারন সম্পাদক ওবায়দুল কাদরেরে জন্য দোয়া করা হয়।
বৈঠকে কমিটির সকল সদস্য প্রথমবারের মত ভারত, বৃটেন এবং যুক্তরাষ্ট্রের মত বিরোধী দল থেকে কমিটির সভাপতি নির্বাচিত হওয়ায় সভাপতিকে ধন্যবাদ জানান এবং প্রধানমন্ত্রী কর্তৃক এ ধরনের যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করায় কমিটির সকল সদস্যবৃন্দ প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। কমিটির সদস্যবৃন্দ সরকারী অর্থ ব্যয়ের ক্ষেত্রে স্বচ্ছতা এবং জবাবদিহিতা নিশ্চিত করতে তাঁদের দৃঢ় অংগীকার ব্যক্ত করেন।

বৈঠকে বাংলাদেশ ব্যাংক, অর্থ মন্ত্রণালয় এবং নিরীখ দপ্তর থেকে আগত সকল কর্মকর্তাবৃন্দ সরকারী অর্থ ব্যায়ে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে তাদের দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন, তাদের মতামত তুলে ধরেন, তাদের সহযোগিতার হাত প্রসারিত করার অংগীকার করেন এবং অডিট আপত্তিসমূহ হালনাগাদ করার উপর জোর দেন।
বৈঠকে সিএন্ডএজি মোহাম্মদ মুসলিম চৌধুরী, বাংলাদেশ ব্যাংকের গভর্ণর ফজলে কবির, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব মোঃ আসাদুল ইসলাম, অডিট অফিস এবং বাংলাদেশ জাতীয় সংসদের সংশ্লিষ্ট কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *