শিক্ষার্থীদের আন্দোলন ২৮ মার্চ পর্যন্ত স্থগিত

মোহাম্মদ নাইম,

ঢাকা, লিগ্যাল ডেস্ক : নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা তাদের আন্দোলন আগামী ২৮ মার্চ পর্যন্ত স্থগিত করেছে।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলামের সাথে আন্দোলনরত শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দলের প্রায় সাড়ে ৩ ঘন্টা বৈঠকের পর এক যৌথ প্রেস ব্রিফিংয়ে এ ঘোষণা দেওয়া হয়। আজ বুধবার দপুর ১ টা থেকে বিকেল সাড়ে ৪ টা পর্যন্ত এ বৈঠক চলে।

ডিএনসিসি ভবনে অনুষ্ঠিত এ বৈঠক শেষে যৌথ প্রেসব্রিফিংয়ে মেয়র বলেন, ‘আমরা আজ সকালে প্রগতি স্বরণিতে বসুন্ধরা আবাসিক এলাকার গেইটে একটি ফুটওভার ব্রিজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছি।

শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে তিনি বলেন, ‘সু-প্রভাত পরিবহনের সকল বাস চলাচল স্থগিত করা হয়েছে। একই সাথে জাবালে নূরের সকল বাসের চলাচল যেন স্থগিত করা হয় সেজন্য আমি ইতোমধ্যে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির চেয়ারম্যনকে অনুরোধ জানিয়েছি।

তাছাড়া যাচাই-বাছাই করে আগামী ৭ কর্মদিবসের মধ্যে ঢাকা শহরের প্রয়োজনীয় সংখ্যক ফুটওভার ব্রিজ, আন্ডারপাস, জেব্রা ক্রসিং, স্পিড বেকার, রোড সাইন ইত্যাদি স্থাপনের পরিকল্পনা প্রণয়ন করে ৩০ দিনের মধ্যে যাতে তা দৃশ্যমান হয় সেজন্য কাজ শুরুর কথাও তিনি উল্লেখ করেন। আজ ডিএনসিসি’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

এতে বলা হয়, এ প্রেস ব্রিফিংয়ে অন্যান্যের মধ্যে ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া, বাংলাদেশ ইউনিভার্সিটি অফ প্রফেশনালস’র উপাচার্য মেজর জেনারেল এমদাদুল বারী ও ডেপুটি পুলিশ কমিশনার প্রলয় কুমার জোয়ার্দার উপস্থিত ছিলেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *