বুড়িমারী-চ্যাংরাবান্ধা রুটে চারদেশীয় ট্রেন চলবে: রেলমন্ত্রী

স্টাফ রিপোর্টার,

লালমনিরহাট, লিগ্যাল ডেস্ক : লালমনিরহাটের বুড়িমারী-চ্যাংরাবান্ধা রুট দিয়ে চারদেশীয় ট্রেন শিগগিরই চলাচল করবে। এই ট্রেন পরিচালনার সম্ভাব্যতা যাচাইয়ের কাজ শুরু হয়ে গেছে এবং এই বছরেই ২শ’ মিটারগেজ রেলওয়ে কোচ সংযোজন করা হবে।

রেলমন্ত্রী এ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন আজ ভারত বাংলাদেশ আন্তঃদেশীয় ট্রেন চলাচল ও চারদেশীয় (বাংলাদেশ-ভারত-নেপাল-ভূটান) ট্রেন চলাচলের সম্ভবতা যাচাই করতে দুইদিনের সফরে এসে লালমনিরহাট বিভাগীয় রেলস্টেশনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন।

নুরুল ইসলাম বলেন ‘আগামী বছরের মধ্য সাড়ে ৫’শ নতুন কোচ সংযোজন করা হলে সারাদেশে যে চাহিদা রয়েছে তা আমরা পূরণ করতে পারব।’
বন্ধ থাকা সব রেললাইন ফের চালু করা হবে জানিয়ে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনায় যোগাযোগ ব্যবস্থাকে আরও দ্রুত ও আধুনিক করতে রেলকে ঢেলে সাঁজানোর মহা-পরিকল্পনা নেওয়া হয়েছে।
রেলমন্ত্রী ঢাকার কমলাপুর স্টেশন থেকে লালমনি এক্সপ্রেস ট্রেনযোগে শুক্রবার সকালে লালমনিরহাট বিভাগীয় রেলস্টেশনে পৌছান। পরে লালমনিরহাট থেকে শার্টল ট্রেনে চড়ে পাটগ্রামের বুড়িমারী স্থলবন্দর রেলওয়ে স্টেশনে যান এ পথে ভারতের সঙ্গে ট্রেন যোগাযোগের সম্ভাবতা দেখতে।

রেলমন্ত্রীর সফরসঙ্গী ছিলেন স্থানীয় সংসদ সদস্য মোতাহার হোসেন, সাবেক নারী সংসদ সদস্য সফুরা বেগম, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মতিয়ার রহমান, বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক মোহাম্মদ শফিকুর রহমানসহ রেলওয়ে এবং জেলা প্রশাসনের সংশি¬ষ্ট কর্মকর্তা।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *