সকল প্রতবিন্ধকতা জয় করে বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতষ্ঠিা করবো: নৌপ্রতিমন্ত্রী

বায়জিদ,
বাংলাদশে  আওয়ামী লীগরে সাংগঠনকি সম্পাদক ও নৌপরবিহন প্রতমিন্ত্রী খালদি মাহমুদ চৌধুরী বলছেনে, বঙ্গবন্ধু গণতন্ত্রকে আলঙ্গিন করছেনে, গঠণমূলক বষিয়ে কথা বলছেনে, ন্যায়রে ব্যাপারে কঠোর ছলিনে, তনিি একজন আপোষহীন নতো ছলিনে। জনগণকে সম্পৃক্ত করে বঙ্গবন্ধু রাজনীতি করছেনে।
তিনি আজ ঢাকায় বআিইডব্লউিটিএ ভবনে মহান স্বাধীনতা ও জাতীয় দবিস উপলক্ষ্যে বআিইডব্লউিটএি আয়োজতি আলোচনা সভায় এসব কথা বলনে।
বআিইডব্লউিটিএ’র চয়োরম্যান কমডোর এম মাহবুব-উল ইসলামরে সভাপতত্বিে অনুষ্ঠানে অন্যান্যরে মধ্যে বক্তব্য রাখনে নৌপরবিহন সচবি মোঃ আবদুস সামাদ, নৌপরবিহন অধদিপ্তররে মহাপরচিালক কমডোর সয়ৈদ আরফিুল ইসলাম,  বীর মুক্তযিোদ্ধা সরিাজ উদ্দনি আহমদে ভূইয়া, বআিইডব্লউিটিএ’র সদস্য গোলাম মোস্তফা, নুরুল আলম, দলেোয়ার হোসনে, পরচিালক আব্দুল আউয়াল  ও সবিএি নতো আবুল হোসনে।
 প্রতমিন্ত্রী বলনে, ১৯৪৭ সনে পাকস্তিানরে স্বাধীনতা লাভরে পর পরই  বঙ্গবন্ধু বুঝতে পরেছেলিনে য,ে পাকস্তিানীদরে সাথে থাকলে বাঙ্গালীর অধকিার প্রতষ্ঠিতি হবনো। তখন থকেইে তাঁর মধ্যে বাঙ্গালীর স্বাধকিাররে আন্দোলন দানা বাঁধতে থাক।
পাকস্তিানিরা এক বছররে মাথায় বঙ্গবন্ধুকে গ্রফেতার কর। ১৯৪৮ সনে  জলে থকেে মুক্তি পয়েে বঙ্গবন্ধু একটি শক্ষিতি সমাজ প্রতষ্ঠিায় ছাত্রলীগ প্রতষ্ঠিা করনে।
খালদি মাহমুদ চৌধুরী বলনে, ৬৬-তে বঙ্গবন্ধু যখন ৬ দফা আন্দোলনরে ঘোষণা দনে, তখন আওয়ামী লীগরে অনকে নতোই তাকে ছড়েে চলে যায়। ৬৬ এর ৬ দফা এক দফা আন্দোলনে রুপ  নতিে আড়াই বছর সময় লাগ। তখন ছাত্রলীগই সইে আন্দোলনে সক্রয়ি ভূমকিা পালন কর।
বঙ্গবন্ধু স্বাধীকার ও অধকিার আদায়ে নতেৃত্ব দতিে গয়িে ১৯৭০-এ নর্বিাচনে একক নতোয় পরণিত হন। স্বাধীকার ও অধকিার আন্দোলনে থকেে বঙ্গবন্ধু ১৯৭১ সনে স্বাধীনতার আন্দোলনরে দকিে ধাবতি হন।
বঙ্গবন্ধু ২৬শে র্মাচ স্বাধীনতার ঘোষনা করনে। তনিি গণতান্ত্রকি আন্দোলনকে ধীরে ধীরে স্বাধীনতার আন্দোলনরে দকিে ধাবতি করনে- যা পৃথবিীর ইতহিাসে বরিল।
প্রতমিন্ত্রী বলনে, বঙ্গবন্ধুর প্রতি মানুষরে আস্থা ও বিশ্বাস ছিলো বলইে ৩০ লাখ মানুষরে রক্তরে বনিমিয়ে এবং লক্ষ লক্ষ মা-বোনরে সম্ভ্রমরে বনিমিয়ে আমরা বঙ্গবন্ধু ও স্বাধীনতা দু’টইি পয়েছে। বঙ্গবন্ধুকে হত্যার পর আস্থা ও বিশ্বাসের সংকট দেখা দেয়। সকল ক্ষত্রেে আস্থাহীনতা ও সমাজরে প্রতটিি স্তরে র্দুনীতি জড়য়িে পড়। আত্ববিশ্বাস ফিরিয়ে আনা এবং র্দুনীতি মুক্ত বাংলাদশে গড়ার লক্ষ্যে  স্বাধীনতার র্দীঘ ৪৮ বছর পরও প্রধানমন্ত্রী দেশরন্ত শেখ হাসনিা দেশের মানুষরে শান্তি ও সুখরে জন্য নিরলস পরশ্রিম করে যাচ্ছনে।
 খালদি মাহমুদ চৌধুরী বলনে, যারা দশেরে জন্য আত্ববত্যাগ করছেনে, জীবন দয়িছেনে তাদরে স্বপ্ন বাস্তবায়নে সম্মলিতিভাবে কাজ করবো। বাঙ্গালী বীররে জাত। এ জাতকিে  নিয়ে আমরা র্গববোধ করতে পার। আমরা যুদ্ধ কর, রক্ত দিয়ে দেশ স্বাধীন করছি। বিলিাসতিা কোন জীবন নয়। ত্যাগরে মাধ্যমইে দশেরে উন্নয়ন করবো। দেশের উন্নয়নরে কাজ করবো- তা না হলে আমরা ৩০ লাখ শহীদরে কাছে অপরাধী হয়ে থাকবো।  অপরাধি হয়ে আমরা কউে মরতে চাইনা।
প্রধানমন্ত্রীর ভালোবাসার প্রতিদান আমরা কাজরে মাধ্যমে দিবো। সকল প্রতবিন্ধকতা জয় করে বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতষ্ঠিা করবো।
শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *