আইনশৃঙ্খলা নিয়ে যুক্তরাষ্ট্রের মাথাব্যথা নেই: পররাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার,

লিগ্যাল ভয়েস : বাংলাদেশের আইনশৃঙ্খলা ও সার্বিক পরিস্থিতি নিয়ে যুক্তরাষ্ট্রের কোনও মাথাব্যথা নেই বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। বুধবার বিকেলে সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়িতে তিন দিনব্যাপি টাটা গাড়ির গ্র্যান্ড মেলার উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, বাংলাদেশে যুক্তরাষ্ট্রের নাগরিকদের ভ্রমণ সতর্কতা জারি নিয়ে শঙ্কিত হওয়ার বা চিন্তার কিছু নেই। একটি ফেসবুক পোস্ট দেখে যুক্তরাষ্ট্র এই সতর্কতার নোটিশ দিয়েছে। বাংলাদেশের অভূতপূর্ব অগ্রগতি দেখে সেখানকার লোকজন বাংলাদেশে বিনিয়োগ বাড়াতেই বরং আগ্রহী।  নিটল মটরসের চেয়ারম্যান আব্দুল মতলুব আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট চেম্বার আব কমার্সের সভাপতি খন্দকার সিপার আহমদসহ স্থানীয় জনপ্রতিনিধিরা।

সভা শেষে সিটি বাস সার্ভিস ‘নগর এক্সপ্রেস’-এর একটি মিনিবাসের উদ্বোধন করেন মন্ত্রী। মেলার আয়োজকরা জানান, টাটা গাড়ির ক্রেতাদের দোড়গোড়ায় সেবা পৌছে দেয়া এবং পরিবহন ব্যবসায়িরা যাতে আরো সহজে গাড়ি পেতে পারেন সেই লক্ষ্যে নিটল মটরস লি. ও সিলেটের জালালাবাদ মটরস এর যৌথ উদ্যোগে এই গ্রান্ড মেলা আয়োজন করা হয়েছে।

এরআগে দুপুরে পররাষ্ট্র মন্ত্রী সিলেট এসে পৌঁছলে তার সাথে সাক্ষাত করেন ‘সিলেট উন্নয়ন ও ঐতিহ্যের স্মারক সংরক্ষণ পরিষদ’র নেতৃবৃন্দ। সাক্ষাতকালে ড. মোমেন বলেন, নগরীর আবু সিনা ছাত্রাবাসের একটি অংশ ঐতিহ্য হিসেবে সংরক্ষণ করে বাকি অংশে জেলা হাসপাতাল নির্মাণ করা হবে।

তিনি বলেন, আবু সিনা ছাত্রাবাসের ভবনের একটি অংশ ঐতিহ্যের স্মারক হিসেবে সংরক্ষণ করা হবে। বাকি জায়গায় হাসপাতাল নির্মাণ করা হবে। সিলেটে সরকারিভাবে চিকিৎসার পর্যাপ্ত হাসপাতাল নেই। মানুষেরও দীর্ঘদিনের দাবি নতুন হাসপাতালের। সাধারণ মানুষের প্রয়োজনীয়তার কথা বিবেচনা করে হাসপাতালের কাজ দ্রুত সম্পন্ন করার উদ্যোগ নেয়া হবে।

তিনি বলেন, যদি এই হাসপাতালের কাজ কোনো কারণে বাধাগ্রস্থ হয়, তাহলে বরাদ্দ ফেরত যাবে। খুব সহজে এই বরাদ্দ ফেরত পাওয়া কিংবা নতুন করে বরাদ্দ পাওয়ার সম্ভাবনা খুবই কম। সিলেট নগরীর চৌহাট্টা এলাকায় আবু সিনা ছাত্রাবাসের জায়গায় সিলেট জেলা হাসপাতাল নির্মাণ কাজ চলছে। তবে একটি পক্ষ এ স্থাপনাকে ঐতিহ্যের অংশ দাবি করে সংরক্ষণের আহবান জানাচ্ছেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *