আল্লাহ ছাড়া আর কারো কাছে মাথা নত করব না: আনোয়ার হোসেন মঞ্জু

বেলাল হোসেন,

লিগ্যাল ভয়েস : আমরা আল্লাহ ছাড়া আর কারো কাছে মাথা নত করব না: আনোয়ার হোসেন মঞ্জু
পিরোজপুরের ভাণ্ডারিয়া বন্দর তাফসীর ময়দানে ইসলামী সমাজ কল্যাণ কমপ্লেক্স আয়োজিত ৯দিন ব্যপি ৬৫তম বার্ষিক তাফসীরুল কুরআন মাহফিলের তৃতীয় দিনের দ্বিতীয় অধিবেশনে সাবেক মন্ত্রী জাতীয়পার্টি জেপির চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু এমপি।

সাবেক মন্ত্রী জাতীয়পার্টি জেপির চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু এমপি বলেছেন, আল্লাহতালা বলেছেন কাল কেয়ামতে আমি বিচার করব। বিচারে কোন আপষ হবে না। যে যা কর্ম করেছে সে সেই রকম বিচার পাবে। আমরা আল্লাহতালার কাছে দোয়া করে রিজিক চাই এবং সরল পথ চাই। সরল পথ মানে ধর্মের পথ। যে শান্তির কথা আল্লাহ বলেছেন পাঁচ ওয়াক্ত নামাজ পড়তে হবে এবং নামাজের পর তাফসীর তাহলি পড়তে হবে এবং তওবা করতে হবে। এটা যদি করি তাহলে আমরা অবশ্যই বেহেস্ত পাবো ইনশাল্লাহ। পাঁচ ওয়াক্ত নামাজ আদায়ের জন্য অবশ্যই একটি সময় নিধারণ করে দেয়া হয়েছে। যদি কোন ক্রমে অতি জরুরী কাজে সে সময় অনুযায়ী নামাজ আদায় করা সম্ভব না হয় কারো পক্ষে তা হলে সেটি কাজা নামাজ আদায় করার বিধান রয়েছে।

আল্লাহতালা সব গুনাহ মাফ করলেও শিরিক গুনাহ মাফ করবেন না। আমাদের মধ্যে ঈমানের জোড় থাকতে হবে। এবং নামাজ সঠিক ভাবে আদায় করতে হবে। কারণ এটি আল্লাহততালার নিয়ামত। কে বেহেস্তে বা দোজগে যাবে সেটা নির্ধারণ করেন এক মাত্র আল্লাহতালা।

তিনি শুক্রবার রাতে পিরোজপুরের ভাণ্ডারিয়া বন্দর তাফসীর ময়দানে ইসলামী সমাজ কল্যাণ কমপ্লেক্স আয়োজিত ৯দিন ব্যপি ৬৫তম বার্ষিক তাফসীরুল কুরআন মাহফিলের তৃতীয় দিনের দ্বিতীয় অধিবেশনে প্রধান অতিথি বক্ত্যব্যে আরোও বলেন, এই ধর্মকে রক্ষা করার জন্য অনেক লড়াই, সংগ্রাম এবং যুদ্ধ হয়েছে। ইসলাম ধর্ম কায়েম করার জন্য নবী করিম (সঃ) সহ অনেক নবী এবং ১লাখের অধীক সাহাবীরা যুদ্ধ করেছে তাতে বহু সাহাবীরা মারা গেছেন। এখনো ধর্ম রক্ষায় বিশ্বের বিভিন্ন দেশে লড়াই সংগ্রাম অব্যাহত আছে।

উপস্থিত মুসুল্লিদের উদ্দেশ্যে আনোয়ার হোসেন মঞ্জু বলেন, আমি দীর্ঘ ৩৪বছরে আপনাদের মধ্যে কোন রাজনৈতিক আলাপ করিনি। শুধু কাজের কথা বলেছি। এই ভাণ্ডারিয়ার মানুষের উপর আল্লাহতালার বিশেষ রহমত আছে। কারণ আপনারা এক আছেন। আর এই ৩৪বছর আপনাদের মাঝে থেকে সেবা করার সুযোগ পেয়েছি এটাও আল্লাহতালার অসীম রহমত। আপনারা ঝগড়া, ফ্যাসাদ, কাইজ্জা না করে যদি ঐক্যবদ্ধ থাকেন তা হলে এই এলাকার বাকী কাজের জন্য আগামী দিনে অসমাপ্ত কাজের জন্যও চেষ্টা করব। আল্লাহর রহমত না থাকলে কোন কিছুই করা সম্ভব নয়। কারণ মানুষ কিছু সৃষ্টি করতে পারেনা। যা কিছু সৃষ্টি হয়েছে তা আল্লাহ প্রদত্ত।

ভাণ্ডারিয়ার মানুষের উপর আল্লাহতালার বিশেষ রহমত আছে। ভাণ্ডারিয়ার মানুষ ভাগ্য পরিবর্তনের জন্য পরিশ্রম করে আসছেন। আল্লাহতালা মানুষের শ্রম কখনোই বৃথা যেতে দেয় না। আমরা যা কিছু খাই তা সবই আল্লাহতালার নিয়ামক। তিনি আরো বলেন, আমি আর কিছু করতে না পারলেও ইসলাম প্রতিষ্ঠিত করার জন্য এই ভাণ্ডারিয়ায় সরকারি সাহায্য ছাড়াই বাসস্ট্যান্ডে কলেমা চত্বর নির্মাণ করতে সক্ষম হয়েছি। এখন পাক পবিত্রতার সহিত রক্ষণাবেক্ষণের দায়িত্ব আপনাদের সকলের। এটি কেই নির্মূল করতে পারবে না। যদি কেউ করে বা করার চেষ্টা করে তার বিচার দুনিয়াতে না হলেও আখেরাতে হবে। আমরা আল্লাহ ছাড়া আর কারো কাছে মাথা নত করব না ইনশাল্লাহ। পরে দোয়া মোনাজাত পরিচালনা করেন হযরত মাওলানা মুফতী আব্দুল কুদ্দুস।

এতে সভাপতিত্ব করেন ইসলামী সমাজ কল্যাণ কমপ্লেক্স এর সভাপতি, জাতীয়পার্টি জেপির ভাণ্ডারিয়া উপজেলা আহবায়ক ও সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ মো. মনিরুল হক মনি জোমাদ্দার।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার ভূমি মো. তৌহিদুল ইসলাম, ওসি মো. শাহাবুদ্দিন, উপজেলা ভাইস চেয়ারম্যান মশিউর রহমান মৃধা, জাতীয়পার্টি জেপির উপজেলা সিনিয়র যুগ্ন আহবায়ক ও সাবেক সদর ইউপি চেয়ারম্যান পৌর কাউন্সিলর মো. গোলাম সরওয়ার জোমাদ্দার, সদস্য সচিব ও ধাওয়া ইউপি চেয়ারম্যান ছিদ্দিকুর রহমান টুলু, পৌর কাউন্সিলর জালাল উদ্দিন সিকদার, বিভিন্ন রাজনৈতিক দল ও তার অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ, ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ ও মুসুল্লিগণ দোয়া মোনাজাতে শরিক হন।

আনোয়ার হোসেন মঞ্জু গতকাল শুক্রবার সকালে সড়ক পথে ঢাকা থেকে রওয়ানা হয়ে সন্ধ্যায় তাঁর ভাণ্ডারিয়াস্থ বাস ভবন তাসমিমা ভিলায় পৌঁছান। আসার পথে তাকে বরিশাল, ঝালকাঠী, রাজাপুর, ভাণ্ডারিয়া উপজেলার প্রবেশদ্বারে জাতীয়পার্টি জেপি ও তার অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা এবং বিভিন্ন শ্রেণি পেশার মানুষ তাঁকে স্বাগত জানান।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *