ষড়যন্ত্র যতই করুক বাংলাদেশের মাটিতে জঙ্গিবাদের স্থান নেই : স্বরাষ্ট্রমন্ত্রী

রানা চৌধুরী,

লিগ্যাল ভয়েস : কোনো ঘটনা ঘটলে কিছুক্ষণের মধ্যেই আমেরিকাভিত্তিক সাইট ইন্টেলিজেন্স নামক ওয়েবসাইট থেকে আইএস যে দায় শিকার করে এর পেছনে ষড়যন্ত্র দেখছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

মন্ত্রী বলেন, যে যতই ষড়যন্ত্র করুক বাংলাদেশের মাটিতে জঙ্গিবাদের স্থান নেই। বাংলাদেশের মানুষ কখনো সন্ত্রাসকে পছন্দ করে না, কোনোদিন জঙ্গিদের আশ্রয় প্রশ্রয় দেয় না। বুধবার রাজধানীর সোনারগাঁও হোটেলে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন। এর আগে লায়ন জেলা ৩১৫ বি/১ বাংলাদেশের ২৩তম বার্ষিক সম্মেলনে যোগ দেন মন্ত্রী।

গত সোমবার রাতে গুলিস্তানে বোমা হামলায় তিন পুলিশ সদস্য আহত হন। পরে এ ঘটনার জন্য জঙ্গিগোষ্ঠী আইএস দায় স্বীকার করে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমাদের আইন-শৃঙ্খলা বাহিনী যথেষ্ট দক্ষ। তারা দ্রুত সময়ের মধ্যে জড়িতদের আইনের আওতায় নিয়ে আসবে এবং সব কিছু উদঘাটন করবে।’ জঙ্গিরা জেলে গিয়ে জামিনে মুক্ত হয়ে দেশের ভেতর আবার অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করে এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ‘এদেশের আইন ও বিচার বিভাগ স্বাধীন রয়েছে। বিচার বিভাগ কাকে জামিন দিল, কাকে শাস্তি দিল, সেটা আমাদের দেখার বিষয় নয়। আমাদের দেখার বিষয় হলো যে ক্রাইম করেছে তাকে আমরা বিচারের মুখোমুখি করে দিতে পেরেছি কি না।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *