ভিকারুননিসা নুন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ নিয়োগ প্রক্রিয়া স্থগিত রাখার নির্দেশ

লোপা রাকিব,

লিগ্যাল ভয়েস : রাজধানীর খ্যাতনামা শিক্ষাপ্রতিষ্ঠান ভিকারুননিসা নুন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ নিয়োগ প্রক্রিয়া স্থগিত রাখার জন্য গভর্নিং বডিকে নির্দেশ দিয়েছে ঢাকা শিক্ষাবোর্ড কর্তৃপক্ষ। ঢাকা শিক্ষাবোর্ড থেকে ভিকারুননিসা নুন স্কুল অ্যান্ড কলেজ কর্তৃপক্ষকে পাঠানো এক চিঠিতে এ নির্দেশ দেওয়া হয়।

চিঠিতে বিষয়টি নিয়ে অনিয়মের অভিযোগ তদন্তপূর্বক নিষ্পত্তি না হওয়া পর্যন্ত অধ্যক্ষ নিয়োগ স্থগিত রাখতে বলা হয়েছে। এর আগে নিয়োগ পরীক্ষায় অনিয়মের অভিযোগে ভিকারুননিসা নুন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ নিয়োগ কার্যক্রম স্থগিত ঘোষণা করা হয়। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক বিভাগ থেকে এই নির্দেশনা জারি করা হয়।

যানাযায়, ভিকারুননিসার অধ্যক্ষ নিয়োগ দেওয়ার জন্য স্কুলের গভর্নিং বডি একটি নিয়োগ কমিটি গঠন করে। কমিটিতে গভর্নিং বডির সদস্য আতাউর রহমান, মাউশির পরিচালক (কলেজ) অধ্যাপক শাহেদুল খবীর চৌধুরী এবং ভারপ্রাপ্ত অধ্যক্ষ ফেরদৌস আরাও ছিলেন। ২৬ এপ্রিল সকালে লিখিত পরীক্ষার আয়োজন করা হয়। নিয়োগ পরীক্ষায় মোট ১৫ জন প্রার্থীর অংশগ্রহণ করার কথা থাকলেও ১৩ জন উপস্থিত ছিলেন।

মোট ১০ জন প্রার্থী মৌখিক পরীক্ষায় অংশ নেন। তাদের মধ্যে রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক রুমানা শাহীন শেফাকে ভিকারুননিসার অধ্যক্ষ হিসেবে চূড়ান্ত করা হয়, যিনি লিখিত পরীক্ষায় মাত্র সাড়ে ৩ নম্বর পেয়েছেন। তবে মৌখিক পরীক্ষায় ও একাডেমিক পারফরমেন্সের মাধ্যমে তাকে পরীক্ষায় প্রথম করা হয় বলে অভিযোগ ওঠে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *