নিউইয়র্কে ড. ওয়াজেদ মিয়া স্মরণে আলোচনা সভা

বিশেষ প্রতিনিধি,

বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার দশম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল করেছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ।স্থানীয় সময় বৃহস্পতিবার সন্ধ্যায় নিউইয়র্কের জ্যাকসন হাইটসের পালকি পার্টি সেন্টারে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তারা ড. এম এ ওয়াজেদ মিয়াকে একজন সৎ ও নির্মোহ ব্যক্তি আখ্যায়িত করে বলেন, ক্ষমতার কেন্দ্রবিন্দুতে থাকার পরও তিনি কখনো ক্ষমতার অপব্যবহার করেননি। বরং তিনি দেশ ও মানুষের জন্য নিবেদিন প্রাণ হিসাবে কাজ করে গেছেন।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য দেন সংগঠনের উপদেষ্টা ডা. মাসুদুল হাসান, সহ-সভাপতি মাহবুবুর রহমান, যুগ্ম সম্পাদক আইরিন পারভিন, প্রচার সম্পাদক হাজী এনাম, প্রবাসীকল্যাণ সম্পাদক সোলায়মান আলী, কোষাধ্যক্ষ আবুল মনসুর খান, কার্যকরি সদস্য শাহানারা রহমান, সরাফ সরকার, নুরুল আফসার সেন্টু, আব্দুল হামিদ, আলী গজনবী, যুক্তরাষ্ট্র শ্রমিক লীগের সভাপতি কাজী আজিজুল হক খোকন, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের সহ-সভাপতি একেএম আলমগীর, অ্যাডভোকেট মোর্শেদা জাহান, যুক্তরাষ্ট্র যুবলীগের আহ্বায়ক তারিকুল হায়দার চৌধুরী, স্বেচ্ছাসেবক লীগ নেতা দুরুদ মিয়া রনেল, যুবলীগ নেতা নান্টু মিয়া, আনিছুর রহমান।

আলোচনা সভায় ড. সিদ্দিকুর রহমান বলেন, ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত দেশ দেশ হিসাবে গড়তে হলে আমাদের প্রত্যেককে ড. এম এ ওয়াজেদ মিয়ার মত সৎ মানুষ হতে হবে। তিনি বলেন, দেশের জন্য বঙ্গবন্ধু পরিবারের যে আত্মত্যাগ, তা অনুসরণ করে আমাদের প্রত্যেকের উচিত সৎ জীবনযাপনের শপথ নেওয়া।

আলোচনা সভার শুরুতে ড. এম এ ওয়াজেদ মিয়ার রুহের মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাওলানা সাইফুল ইসলাম সিদ্দিকী।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *