২০১৭ সালের আগে নিয়োগ পাওয়া আইন কর্মকর্তাদের পদত্যাগের নির্দেশ

ফারহানা হক,

লিগ্যাল ভয়েস ডেস্ক : রাষ্ট্রের আইন কর্মকর্তা হিসেবে ২০১৭ সালের আগে নিয়োগ পাওয়া সুপ্রিম কোর্টের ডেপুটি ও সহকারী অ্যাটর্নি জেনারেলদের (ডিএজি ও এএজিদের) পদত্যাগের নির্দেশ দিয়েছেন প্রধান আইন কর্মকর্তা (অ্যাটর্নি জেনারেল) মাহবুবে আলম।

আইন মন্ত্রণালয় থেকে পাঠানো চিঠি পাওয়ার পর বৃহস্পতিবার দুপুরে সুপ্রিম কোর্টে আইন কর্মকর্তাদের সাথে করা এক বৈঠক থেকে এই পদত্যাগের নির্দেশ দেন তিনি।

ঠিক কী কারণে তাদের পদত্যাগ করতে বলা হয়েছে সেটি জানাননি অ্যাটর্নি জেনারেল। তবে পদত্যাগপত্র গৃহীত হওয়া না পর্যন্ত তারা স্ব স্ব দায়িত্ব পালন করতে পারবেন বলে সাংবাদিকদের জানিয়েছেন তিনি।

এর আগে গতকাল বুধবার বিচার প্রশাসন ও প্রশিক্ষণ ইনস্টিটিউটে এক অনুষ্ঠানের পর আইনমন্ত্রী আনিসুল হক সাংবাদিকদের জানান, ডেপুটি অ্যাটর্নি জেনারেল ও সহকারী অ্যাটর্নি জেনারেল পদে নতুন করে নিয়োগ দেওয়া হবে। এ কারণে ২০১৭ সালের আগে যারা নিয়োগ পেয়েছেন, তাদের পদত্যাগ করতে বলা হয়েছে।

মন্ত্রী বলেন, অ্যাটর্নি জেনারেলকে বিষয়টি চিঠির মাধ্যমে জানিয়েছি। তিনি নিশ্চয়ই পদক্ষেপ নিচ্ছেন। এখন পর্যন্ত কোনো পদত্যাগপত্র আমার কাছে পৌঁছায়নি। এখন আবারও তাদের (ডিএজি ও এএজিদের) পদত্যাগ করতে বলছি, বিষয়টি আপনাদের (সংবাদকর্মী) মাধ্যমে তাদের সবার কাছে পৌঁছে যাবে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *