শেকৃবিতে পানি সংকট, হল রেজিস্ট্রারকে মারধর

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি/ লিগ্যাল ভয়েস টোয়েন্টিফোর :

রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) কবি কাজী নজরুল ইসলাম হলের রেজিস্ট্রারকে মারধরের ঘটনা ঘটেছে। এসময় এক ছাত্র আহত হন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, রবিবার দুপুরে ওয়াশরুমে পানি না থাকায় ১৭ ব্যাচের কয়েকজন আবাসিক ছাত্র হলে পানির দায়িত্বে থাকা কর্তব্যরতদের কাছে পানি না থাকার কারণ জানতে চায়। এসময় কর্মচারীরা পানি আসতে সময় লাগবে বলে জানায়।

জানানোর ১ ঘণ্টা পার হলেও এর সুষ্ঠু সুরাহা না হলে ছাত্ররা তাদেরকে কিছুক্ষণ তালাবন্দি করে রেখেছিল। পরে রেজিস্ট্রার ছাত্রদের উদ্দেশ্যে ‘হু আর ইউ’ বললে ছাত্ররা উত্তেজিত হয়ে রেজিস্ট্রারকে বিভিন্ন প্রশ্ন করতে থাকে।

একপর্যায়ে রেজিস্ট্রার দৌড়ে পালানোর সময় কয়েকজনের সাথে ধস্তাধস্তি হয় এবং ছাত্রদের মধ্যে একজনের হাতে কাঁচ লেগে কেটে গিয়ে বেশ রক্তক্ষরণ হয়। ছাত্ররা বলেন, হলের সমস্যা বহুদিনের। তার মধ্যে ওয়াশরুমের দরজা নেই ৪ মাস হলো। পানির সমস্যা নিত্যদিনের ঘটনা।

এ ব্যাপারে জানতে নজরুল হল রেজিস্ট্রার শাকিল চৌধুরীর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, কিছুক্ষণ রিজার্ভে পানি না থাকায় ছাত্ররা সেকশন কর্মকর্তা রওনক, কর্মচারী আব্দুস সামাদ ও বিপুলকে অফিসরুমে তালাবদ্ধ করে রাখে।

পরে আমি আসলে আমাকেও ধাক্কাতে ধাক্কাতে অফিসরুমে নিয়ে চাকরি থেকে ইস্তফা দেওয়ার কথা বলে রুমের তালা বন্ধ করে দেয়। এর কিছুক্ষণ পরে বেশ কয়েকজন রুমে ঢুকে আমাকে শাসাতে থাকে ও একপর্যায়ে মাথায় ঘুষি মারে।

সংশ্লিষ্ট হল প্রভোস্ট মো. সাইফুল ইসলাম ভুঁইয়া’র সাথে কথা বলা হলে দুপুরে পানি না থাকার কথা স্বীকার করে তিনি বলেন, পানির দায়িত্ব ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের, শাকিল সাহেবের নয়।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *