ইশা ছাত্র আন্দোলন সাহাবাদের অনুসরণ: পীর সাহেব চরমোনাই

আবুবকর সিদ্দিক/লিগ্যাল ভয়েস টোয়েন্টিফোর :

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল পীর সাহেব চরমোনাই প্রধান অতিথির বক্তব্যে “ইশা ছাত্র আন্দোলন সাহাবাদের অনুসরণ’ উল্লেখ করে পীর সাহেব চরমোনাই বলেন, ইসলাম, দেশ ও ভবিষ্যৎ আমাদের ছাত্র ভাইরা”।

প্রিয় ছাত্র ভাইদের উদ্দেশ্য তিনি বলেন, বাংলাদেশের ইতিহাস যেকোন আন্দোলন সংগ্রামে উত্থান-পতনে ছাত্ররাই অগ্রণী ভূমিকা রেখেছে। তিনি বলেন যে উদ্দেশ্য নিয়ে বাংলাদেশ স্বাধীন হয়েছে এখন পর্যন্ত তার ১% ও এদেশে বাস্তবায়ন হয়নি।

তিনি আরো বলেন ইশা ছাত্র আন্দোলন প্রতিষ্ঠার ২৮ বছর অতিবাহিত হতে চলছে কিন্তু সরকারের যেসব সংস্থা বাংলাদেশে কাজ করছে তাদের রিপোর্টে অদ্যবধি ইশাছাত্র আন্দোলনের কোনও ছাত্রের নামে কলঙ্কের দাগ লাগাতে পারে নাই। এজন্য তিনি কেন্দ্রীয় সহ সকল শাখার ছাত্র ভাইদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।

শনিবার বিকেলে বরিশাল নগরীর ফজলুল হক এভিনিউতে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত বিভাগীয় সমাবেশে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সহসভাপতি ও সমাবেশ বাস্তবায়ন কমিটির আহ্বায়ক এম হাছিবুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম আরো বলেন, দেশের প্রতিটি সেক্টরে দুর্নীতি মহড়া চলছে,- যা খুবই পরিতাপের বিষয়। সাম্প্রতিক সময়ে প্রকাশ পাওয়া দুর্নীতি সমূহ কোনো সুস্থ মস্তিষ্কের মানুষ মেনে নিতে পারে না। তারপরও তারা আশ্চর্যজনকভাবে বিচারের আওতার বাইরে থেকে যাচ্ছে।

ইসলামী আন্দোলনের আমীর বলেন, খাগড়াছড়িতে ঘর মেরামতের কাজে একটি ঢেউটিনের দাম ধরা হয়েছে ১ লাখ টাকা। রেলওয়ের প্রকল্পে ক্লিনারের বেতন ধরা হয়েছে ৪ লাখ ২০ হাজার টাকা। চট্টগ্রাম ওয়াসার প্রকল্পে ৪১ কর্মকর্তা পানি বিশুদ্ধকরণ প্রশিক্ষণের নামে আনন্দ ভ্রমণে গিয়েছে উগান্ডায়। সরকারি বিভিন্ন প্রকল্পের নামে এভাবে চলছে অনিয়ম ও দুর্নীতির মহোৎসব।

পীর সাহেব বলেন, দেশে যখন এসএসসি পরীক্ষায় গড় পাসের হার ৮২.২০ শতাংশ এবং এইচএসসিতে পাসের হার ৭৩.৯৩ শতাংশ। তখন ঢাকা বিশ্ববিদ্যালয় বিশ্বের সেরা বিশ্ববিদ্যালয়সমূহের র‌্যাংকিংয়ে এক হাজারের মধ্যেও স্থান না পাওয়া হতাশাজনক বলে মন্তব্য করেন তিনি।

সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম শায়েখে চরমোনাই।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *