স্বচ্ছ, জবাবদিহিমূলক ও জনবান্ধব ভূমিসেবা ব্যবস্থাপনায় ভূমি সচিবের নেতৃত্বে শপথ

আনোয়ার /লিগ্যাল ভয়েস টোয়েন্টিফোর :

ঘুষ না নিতে ভূমি সচিবের নেতৃত্বে শপথ নিয়েছেন গাজীপুরের কর্মকর্তা-কর্মচারীরা। স্বচ্ছ, দক্ষ, জবাবদিহি ও জনবান্ধব ভূমিসেবা ব্যবস্থাপনায় শুদ্ধাচার ও উত্তমচর্চা বিষয়ক এক সেমিনারে এ শপথ নেওয়া হয়। শহরের শহীদ আহসান উল্লাহ মাস্টার অডিটরিয়ামে অনুষ্ঠিত সেমিনারে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম। এতে বিশেষ অতিথি ছিলেন ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান উম্মুল হাছনা।

বক্তব্য রাখেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার মোহাম্মদ শরিফুর রহমান, কালিয়াকৈর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল শিকদার, গাজীপুর বারের সাবেক সভাপতি অ্যাডভোকেট সুদীপ কুমার চক্রবর্তী প্রমুখ।

ভূমি মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব সিরাজ উদ্দিন আহমেদ ও গাজীপুরের পুলিশ সুপার শামসুন্নাহার ছাড়াও গাজীপুর জেলা প্রশাসনের আওতাধীন কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারী কমিশনার (ভূমি), এস.এ/এল.এ সার্টিফিকেট শাখা, রেকর্ড রুম, আরএম শাখার সকল কর্মচারী, কানুনগো, সার্ভেয়ার, ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা, উপ-সহকারী কর্মকর্তা, জরিপ বিভাগের সকল কর্মকর্তা-কর্মচারী, স্থানীয় গণ্যমান্য ব্যক্তি, জনপ্রতিনিধি, বীর মুক্তিযোদ্ধা ও গণমাধ্যমের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে ভূমি সচিব মো. মাক্ছুদুর রহমান পাটোয়ারী বলেন, ভূমি সেক্টরে অনিয়ম দুর্নীতি রোধে শিগগির হটলাইন চালু করা হবে। এতে ভোক্তভোগীরা সরাসরি অভিযোগ প্রদান করতে পারেব। জমির নামজারি ২৮ দিনের মধ্যে সম্পন্ন করার বিধান হবে, প্রবাসীদের জন্য জমির নামজারি শহর এলাকায় ৯ এবং গ্রাম এলাকায় ১২ কার্য দিবস করা হবে।

কর্মচারীদের নিয়োগ বিধি চূড়ান্ত করা করা হচ্ছে। ভূমি সেক্টরে নতুন ১০ হাজার লোকবল নিয়োগ প্রক্রিয়া চলমান রয়েছে। জনগণকে সেবা দিতে কোন প্রকার অনৈতিক সুবিধা না নেওয়ার জন্য তিনি ভূমি সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের প্রতি আহবান জানান। এ জন্য তিনি সেমিনারে উপস্থিত সকল কর্মকর্তা-কর্মচারীকে শপথবাক্য পাঠ করান।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *