সম্রাটের বিরুদ্ধে মাদক ও অস্ত্র আইনে র‌্যাবের দুই মামলা

শাহ্ সাকিব /লিগ্যাল ভয়েস টোয়েন্টিফোর :

যুবলীগের সদ্য বহিষ্কৃত ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের বিরুদ্ধে অস্ত্র ও মাদক আইনে দুটি মামলা করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এর মধ্যে মাদক মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সহ-সভাপতি (বহিষ্কৃত) এনামুল হক আরমানকেও আসামি করা হয়েছে।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক সারোয়ার-বিন-কাশেম এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, সোমবার বিকেল পাঁচটার দিকে র‌্যাব-১ বাদী হয়ে রমনা মডেল থানায় মামলা দুটি দায়ের করে। দুই মামলার বাদী র‌্যাব-১ এর ডিএডি আব্দুল খালেক।
রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মাইনুল ইসলাম এ তথ্যের সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, র‌্যাবের পক্ষ থেকে মামলার স্বপক্ষে আলামতও পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। আমরা সেগুলো খতিয়ে দেখবো এবং আদালতে পেশ করবো।

ক্যাসিনোবিরোধী অভিযান শুরুর পর যুবলীগের সদ্য বহিষ্কৃত এই নেতার নাম আসার পর থেকেই তাকে নিয়ে নানা গুঞ্জন শুরু হয়।
রোববার ভোর ৫টার দিকে কুমিল্লার চৌদ্দগ্রামের আলকরা ইউনিয়নের কুঞ্জুশ্রীপুর গ্রাম থেকে গ্রেফতার করা হয় আত্মগোপনে থাকা স টকে। তার সঙ্গে আরমানকেও আটক করা হয়। পরে ঢাকায় এনে তাদের জিজ্ঞাসাবাদও করে র‌্যাব।

রোববার দুপুর ১টা ৪০ মিনিটে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের নেতৃত্বে র‌্যাবের একটি দল সম্রাটকে নিয়ে কাকরাইলে ভূঁইয়া ট্রেড সেন্টারে তালা ভেঙে তারই কার্যালয়ে ঢুকে অভিযান শুরু করে। সন্ধ্যা ৬টা পর্যন্ত অভিযান চলে।

সম্রাটের কাকরাইলের কার্যালয় থেকে একটি পিস্তল, ম্যাগজিন, পাঁচ রাউন্ড গুলি, ১১শ’ ৬০ পিস ইয়াবা ট্যাবলেট, ১৯ বোতল বিদেশী মদ, দুটি ক্যাঙ্গারুর চামড়া ও দুটি ইলেকট্রিক শক দেয়ার মেশিন উদ্ধার করে র‌্যাব।
পরে ছয় মাসের জেল দিয়ে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *