নিউইয়র্কে নারায়ণগঞ্জ জেলা সমিতির অভিষেক সম্পন্ন

সিটি এডিটর /লিগ্যাল ভয়েস টোয়েন্টিফোর :

১৯৮৯ সালে গঠিত নারায়ণগঞ্জ জেলা সমিতি উত্তর আমেরিকা ইনক-এর নির্বাচিত কমিটির অভিষেক ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছে গত ১৩ অক্টোবর রাতে। নিউইয়র্কে উডসাইডস্থ গুলশান ট্যারেস মিলনায়তনে এই বর্ণিল অভিষেক অনুষ্ঠান হয়। অনুষ্ঠানের তিনপর্বে নতুন কমিটির শপথবাক্য পাঠ, আলোচনা এবং মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা ছিল অনুষ্ঠানে।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশ মিশনের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন এবং বিশেষ সম্মানিত অতিথি ছিলেন নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেটের কন্সাল জেনারেল সাদিয়া ফয়েজুন্নেসা। এ ছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সোসাইটির সাধারণ সম্পাদক রুহুল আমীন সিদ্দিকী, সংগঠনের উপদেষ্টা ও প্রধান নির্বাচন কমিশনার আসাদুল বারী আসাদ, উপদেষ্টা নির্মল পাল, উপদেষ্টা মোহাম্মদ মজিবর, নোয়াখালী সমিতির সাবেক সভাপতি ও বাংলাদেশ সোসাইটির নির্বাচনে সভাপতি পদে প্রার্থী রব মিয়া, বৃহত্তর কুমিল্লা সমিতির সভাপতি ড. এনামুল হক, আড়াইহাজার সমিতির সভাপতি ইদ্রিস আলী।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন নতুন কমিটির সভাপতি মির্জা ফরিদ উদ্দিন এবং স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মোঃ আলী হোসেন। এ ছাড়া বক্তব্য রাখেন অভিষেক উদযাপন কমিটির আহবায়ক এম. আব্দুল মান্নান, নির্বাচন কমিশনার শামছুল আলম লিটন ও দর্পণ কবীর।

প্রথম পর্বে আহবায়ক কমিটির আহবায়ক মোঃ আব্দুল মান্নান ও সদস্য সচিব মোস্তফা জামান টিটো, সদস্য আব্দুল মতিন সিকদার, মোঃ আব্দুল কাদের ও আবু নাফে খান মঞ্চে যান। এরপর প্রধান নির্বাচন কমিশনার আসাদুল বারী আসাদ, নির্বাচন কমিশনার শামছুল আলম লিটন ও দর্পণ কবীর মঞ্চে যান।

প্রধান নির্বাচন কমিশনার আসাদুল বারী আসাদ নব নির্বাচিত কমিটির কর্মকর্তাদের শপথবাক্য পাঠ করান। এরপর দ্বিতীয় পর্বে আলোচনা সভা হয়। এই আলোচনা সভার শুরুতে সংগঠনের ৩০ বছর পূর্তি উপলক্ষে একটি কেক কাটা হয়। অতিথি এবং সংগঠনের কর্মকর্তারা কেক কাটেন।

প্রধান অতিথি রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন পররাষ্ট্র সচিব পদোন্নতি পাওয়ায় তাঁকে সংগঠনের পক্ষ থেকে ফুলের তোড়া উপহার দেন উপদেষ্টা মোহাম্মদ মজিবর। আলোচনা সভা সঞ্চালনা করেন গোপা পাল মুক্তা ও সাউদা সাবরিন পম্পি এবং সাংস্কৃতিক অনুষ্ঠান সঞ্চালনা করেন ফারহানা আমান নূপুর। সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন কণ্ঠশিল্পী কৃষ্ণা তিথি, শাহ মাহবুব এবং রওশন আরা।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *