ফ্রান্সে চিকিৎসকের বিরুদ্ধে ২ শতাধিক শিশুকে যৌন নির্যাতনের অভিযোগ

আন্তর্জাতিক ডেস্ক / লিগ্যাল ভয়েস টোয়েন্টিফোর :

ফ্রান্সে এক অবসরপ্রাপ্ত চিকিৎসকের বিরুদ্ধে দুই শতাধিক বেশি শিশুকে যৌন নির্যাতন করার অভিযোগ উঠেছে। প্রথমে চার নাবালিকাকে ধর্ষণের অভিযোগ উঠেছিল এই চিকিত্সকের বিরুদ্ধে। পরে তদন্তে আরও অন্তত দুই শতাধিক ধর্ষণ ও যৌন নির্যাতনের খবর বেরিয়ে আসে । খবর জি নিউজ’র।

অভিযুক্ত চিকিৎসকের নাম জোয়েল লে স্কোয়ারনেক (৬৮)। ২০১৭ সালে স্কোয়ারনেকের বিরুদ্ধে প্রতিবেশী এক শিশুকে ধর্ষণ ও যৌন নির্যাতনের অভিযোগ ওঠে। পাশপাশি আরও দুই নাবালিকা ও এক তরুণীকে যৌন নির্যাতনের ঘটনায় নাম জড়ায় তার। এসব অভিযোগের ভিত্তিতে স্কোয়ারনেকের বিরুদ্ধে তদন্ত শুরু হয়। এই তদন্তে স্কোয়ারনেকের কতগুলো গোপন ডায়রি হাতে পান তদন্তকারীরা। পরে জানা যায়, শুধু চার জন নাবালিকাই নয়, অন্তত দু’শরও বেশি শিশুর উপর যৌন নির্যাতন চালিয়েছে স্কোয়ারনেক।

সোমবার ‘সিটি অব লা রোচেল’ এর সরকারি কৌশুলি বলেন, দ্বিতীয় পর্যায়ের তদন্তে এমন ২’শর অধিক শিশু নাম সামনে এসেছে যারা স্কোয়ারনেকের যৌন নির্যাতনের শিকার। স্কোয়ারনেকের বিরুদ্ধে ওঠা এই অভিযোগগুলো অন্তত আড়াই থেকে তিন দশক পুরনো।

স্কোয়ারনেকের বিরুদ্ধে যৌন নির্যাতনের শতাধিক লিখিত অভিযোগ ছাড়াও অভিযুক্তের বাড়ি থেকে শিশু পর্নোগ্রাফির ছবি, ভিডিও এবং সেক্সটয় উদ্ধার হয়েছে। আগামী বছরের মার্চে অভিযুক্তের বিচার শুরু হবে। অভিযোগ প্রমাণিত হলে ২০ বছর পর্যন্ত জেল হতে পারে জোয়েল লে স্কোয়ারনেকের।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *