এলো ৫ ক্যামেরার স্লিম ফোন অপো এফ ১৫

ঢাকা :  মাত্র ২৬ হাজার ৯৯০ টাকায় ৮ জিবি র‌্যামের ফোন আনল অপো। মডেল অপো এফ১৫। স্মার্টফোনটির পিছনে কোয়াড ক্যামেরা এবং সামনে একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে। মঙ্গলবার  রাজধানীতে আয়োজিত এক অনুষ্ঠানে ফোনটি বাংলাদেশের বাজারে বিক্রির ঘোষণা দেয়া হয়। লাইটনিং ব্ল্যাক এবং ইউনিকর্ন হোয়াইট-এ দুই রঙে এটি পাওয়া যাবে।

ফোনটির ৪৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল ম্যাক্রো ক্যামেরা বাম্পে রয়েছে চারটি ক্যামেরার সমন্বয়। নজরকাড়া ডিজাইনের পাশাপাশি এটি পেশাদার ফটোগ্রাফিতে নতুন মাত্রা যোগ করবে।

অপো বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক মি. ডেমন ইয়াং বলেন, বর্তমান সময়ে তরুণ প্রজন্মের প্রতিদিনের জীবন ও কাজকর্ম স্মার্টফোন নির্ভর। হালের সব ধরনের ফিচারে ভরা এফ সিরিজের আগের ফোনগুলো তাদের মাঝে ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে। তাদের চাহিদার কথা বিবেচনা করেই আমরা এফ সিরিজের নতুন ফোন এনেছি। তাদের স্মার্টফোন ব্যবহারের অভিজ্ঞতাকে আরো সমৃদ্ধ করতে বেশ কিছু নতুন ফিচার আনা হয়েছে ফোনটিতে। ফোনটির অনন্য ক্যামেরার মাধ্যমে তারা এখন আরো প্রাণবন্ত ছবি তুলতে পারবেন।

অনুষ্ঠানে অভিনেতা আরেফিন শুভ, রবি আজিয়াটার এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট (মার্কেট অপারেশন) মো. মেহেদি হাসান, অপো বাংলাদেশ এইডি’র ব্র্যান্ড ডিরেক্টর মি. আইয়োনো লিউ, পিআর ও মার্কেটিং ম্যানেজার ইফতেখার সানি, মিডিয়া ম্যানেজার তেহসিন মুসাভিসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

অপো জানায়, এক হাতে অনায়াসে ব্যবহারের জন্য ডিজাইন করা অপো এফ১৫ মুহূর্তেই সকলের নজরে পড়বে। ২০:৯ স্ক্রিন রেশিওর হ্যান্ডসেটটি এফ সিরিজের পূর্ববর্তী ফোন এফ১১ থেকে ৫ শতাংশ পাতলা এবং ৯ শতাংশ হালকা। পাতলা স্মার্ট ডিজাইনের ফোনটি পকেটে কিছুতেই ভারী মনে হবে না। ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট আনলক ৩.০ থাকায় ব্যবহারকারীরা মাত্র ০.৩২ সেকেন্ডে ডিভাইসটি আনলক করতে পারবেন, যা আগের ফোনগুলোর তুলনায় ৪৫ শতাংশ দ্রুততর। ৮ গিগাবাইটের বিশাল র‍্যাম এবং ১২৮ গিগাবাইট রমের ফোনটি দ্রুততার সাথে ব্যবহার করা যাবে, ভাবতে হবে না স্টোরেজ নিয়েও। ভোক ফ্ল্যাশ চার্জ ৩.০-এর মাধ্যমে মাত্র ৫ মিনিটে ১০ শতাংশ চার্জ করা যাবে ফোনটি, আর ৩০ মিনিটে ৫০ শতাংশ চার্জ করা যাবে যা ভোক ২.০ থেকে চেয়ে ২৬ শতাংশ দ্রুততর।

ফোনটির শক্তিশালী সফটওয়্যার এবং হার্ডওয়্যার সম্মন্বয়ে জমবে বিনোদন ও গেমিং। অপো এফ১৫ ফোনের ৯০.৭ শতকংশ স্ক্রিন টু বডি রেশিওর ফুলএইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে গেমিং ও বিনোদনে নতুন মাত্রা যোগ করবে। ওয়াইডিভাইন এল১ সনদ পাওয়া অনন্য ২৪০০ পিক্সেল বাই ১০৮০ পিক্সেল রেজ্যুলেশনের হাই ডেফিনেশন ফুল এইচডি স্ক্রিনে ইউটিউব, নেটফ্লিক্স বা অ্যামাজন প্রাইমে ভিডিও দেখা যাবে।

ফ্রেম-বুস্ট এবং টাচ-বুস্টের কারণে গেমিং অভিজ্ঞতা হবে আরো প্রাণবন্ত। ফ্রেম-বুস্টের মাধ্যমে গেমিংয়ের সবথেকে বিরক্তিকর ল্যাগিং দূর হবে। টাচ বুস্ট ডিসপ্লেতে টাচ রেসপন্স আরও বাড়িয়ে গেমারদের আরও ভালোভাবে কন্ট্রোলের সুবিধা দেবে।

এছাড়া রবি-এয়ারটেলের বর্তমান ও নতুন গ্রাহকরা স্মার্টফোনটির সাথে পাবেন ১০ জিবি ফ্রি ইন্টারনেট বান্ডেল অফার। এর পাশাপাশি প্রতিবার ইন্টারনেট বান্ডল কিনলে পাওয়া যাবে বোনাস, যা চলবে পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত।

স্মার্টফোনটি প্রি-বুকিং দেওয়া যাবে ৪ মার্চ থেকে ১১ মার্চ পর্যন্ত। আর বাজারে পাওয়া যাবে ১২ মার্চ থেকে।

মৈত্রী/ এএ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *