পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ বান্দরবান জেলা কমিটি সম্পন্ন

বান্দরবান : পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ বান্দরবান পার্বত্য জেলা কমিটি অনুমোদন দেয়া হয়েছে। (৭মার্চ-২০) সকাল ১১ ঘটিকায় পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ মিলনায়তনে এক প্রতিনিধি সভার আয়োজন করা হয়।

সভায় পরিষদের কেন্দ্রীয় সভাপতি ইঞ্জিনিয়ার আক্কাছ আল মামুন ভুইয়া ও সাধারণ সম্পাদক আলমগীর কবিরের স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে প্রকাশিত উক্ত কমিটিতে জনাব কাজী মোহাম্মদ মুজিবুর রহমানকে সভাপতি ও এ্যাড: কাজী নাছিরুল আলমকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে ৮১সদস্য বিশিষ্ট একটি কমিটি অনুমোদন দেয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন ইঞ্জিনিয়ার আক্কাস আল মামুন ভুইয়া সভাপতি পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ, বিশেষ অতিথি ছিলেন আলমগীর কবির সাধারণ সম্পাদক পিসিএনপি কেন্দ্রীয় কমিটি, উপস্থিত ছিলেন সম্মানিত অবসরপ্রাপ্ত ক্যাপ্টেন বীর মুক্তিযোদ্ধা তারুমিয়া, বীর মুক্তিযোদ্ধা অবসরপ্রাপ্ত হাবিলদার আবদুল আজিজ, মানবাধিকারকর্মী রুহুল আমিন, সাংবাদিক কামরুজ্জামান, শিরিন আক্তার মহিলা ভাইস চেয়ারম্যান আলীকদম উপজেলা, হামিদা বেগম সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান নাইক্ষংছড়ি, মো. নাসির উদ্দিন, পান্না মেম্বার সহ অন্যান্য নেতৃবৃন্দ।

এতে বক্তারা বলেন পার্বত্য অঞ্চলে শান্তি সম্প্রীতি বজায় রাখা ও যেকোন সন্ত্রাস বিরোধী কর্মকান্ডে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ বান্দরবান জেলা নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা লালন ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন কে জনসম্মুখে তুলে ধরতে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের সকল সাধারণ জনগণের শান্তি নিশ্চিত করতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ কাজ করে যাবে, যে সম্প্রদায়ের লোক হোক না কেন খুন, হত্যা, অপহরণের বিরুদ্ধে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ সদা জাগ্রত থাকবে বলে আশাবাদী।

বক্তারা আরো বলেন, পার্বত্য ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন আইন সংশোধন আজ সময়ের দাবি হয়ে দাঁডিয়েছে তাই অনতিবিলম্বে এই আইনের বিতর্কিত ধারা সমূহ পরিবর্তন করে সাধারণ জনগণের ভুমি অধিকার নিশ্চিত করার জন্য উদাত্ত আহ্বান জানান এবং পার্বত্য শান্তি চুক্তির যে সকল ধারা বাংলাদেশ সংবিধানের সাথে সাংঘর্ষিক সে সকল ধারা বাতিল করে শান্তিচুক্তি বাস্তবায়নের জন্য বক্তারা আশাবাদী।

মৈত্রী/এফকেএ/এএ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *