ঢাকা-১৮ উপনির্বাচনে নারী নেত্রী নাজমা আক্তারের মনোনয়ন ফরম সংগ্রহ

নিজস্ব প্রতিবেদক

ঢাকা : ঢাকা-১৮ উপনির্বাচনে মনোনয়ন প্রত্যাশী বাংলাদেশ আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুব মহিলা লীগের সভাপতি নারী নেত্রী নাজমা আক্তার। বৃহস্প্রতিবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি।

এ সময়ে তার সাথে উপস্থিত ছিলেন যুব মহিলা লীগের সহ সভাপতি জাকিয়া পারভিন মনি এমপি, যুব মহিলা লীগের সহ সভাপতি মমতা হেনা লাভলী এমপি, যুব মহিলা লীগের সহ সভাপতি শিরিনা নাহার লিপি, যুব মহিলা লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জেদ্দা পারভীন রিমি, যুব মহিলা লীগের সাংগঠনিক সম্পাদক শারমিন সুলতানা লিলি, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কাজী শারমিন সুলতানা তনমী, যুব মহিলা লীগের অন্যান্য নেতা-কর্মীরা ও ঢাকা-১৮ আসনের নেতা-কর্মীরা। মনোনয়ন ফরম সংগ্রহের সময় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়া।

এ সময় নাজমা আক্তার এক তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় জানান, নারীর ক্ষমতায়নে মাননীয় প্রধানমন্ত্রী দীর্ঘ সময় ধরে কাজ করে বিশ্বের রোল মডেলে পরিণত হয়েছেন। তাঁর হাত ধরে বাংলাদেশে নারীর ক্ষমতায়নের আগ্রযাত্রায় আজ আমরা এখানে। আমার বিশ্বাস ঢাকার বিশ আসনের মধ্যে একটি আসন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীর প্রতিনিধির হাতে তুলে দিবেন এবং আমাকে মনোনিত করবেন । আওয়ামী লীগের দলীয় সভাপতি প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সিদ্ধান্তই চূড়ান্ত, তিনি যাকে মনোনয়ন দিবেন আমরা তার পক্ষেই কাজ করবো। আমাকে মনোনয়ন দেয়া হলে ঢাকা ১৮ এর সকল স্তরের জনগনের রায়ে জয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী ।

তিনি আরো বলেন, আমি দশম শ্রেণি থেকে ছাত্ররাজনীতির সাথে যুক্ত। বিশ্ববিদ্যালয় জীবনে রোকেয়া হলের নেতৃত্বে ছিলাম কয়েকবার। বিএনপি জামায়াত জোট সরকারের নির্যাতন নিপীড়ন সহ্য করে রাষ্ট্রদ্রোহী মামলা নিয়ে জেল খেটেছি। দলের দুঃসময়ে রাজপথে ছিলাম জননেত্রী শেখ হাসিনার নির্দেশে। দীর্ঘ ১৯ বছর যুব মহিলা লীগের সভাপতির দায়িত্বে আছি । মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশ্বাস্ত সহচর ও আমাদের রাজনীতির অনুপ্রেরণা সাহারা আপার অসমাপ্ত কাজকে এগিয়ে নিতে চাই’।

উল্লেখ্য, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন ছিলেন ঢাকা-১৮ আসনের সাংসদ। তিনি জ্বর, অ্যালার্জিসহ বার্ধক্যজনিত বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় গত ৯ জুলাই রাতে থাইল্যান্ডের একটি হাসপাতালে মারা গেলে আসনটি শূন্য হয়।

ঢাকা-১৮ সহ আওয়ামী লীগের পাঁচ সংসদীয় আসনের উপনির্বাচনে মনোনয়ন ফরম বিক্রির সোমবার ছিলো প্রথম দিন। ফরম সংগ্রহ ১৭ আগস্ট থেকে শুরু ও জমা নেয়া হচ্ছে যা চলবে ২৩ আগস্ট পর্যন্ত। নাজমা আক্তার সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্যও ছিলেন।

মৈত্রী/এফকেএ/এএ

শেয়ার করুন: