বান্দরবানে গাউছিয়া কমিটির উদ্যোগে আজিমুশশান পবিত্র মিলাদুন্নবী (সা.) মাহফিল

মোহাম্মদ আলী বান্দরবান প্রতিনিধি :

বান্দরবান : গাউছিয়া কমিটি বাংলাদেশ বান্দরবান ২নং কুহালং ইউনিয়ন শাখার আয়োজনে ও এলাকাবাসীর সহযোগিতায় ফাতেহা এ ইয়াজদাহম উপলক্ষে আজিমুশশ্বান পবিত্র মিলাদুন্নবী (সাঃ) মাহ্ফিল-২০২০ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বাদে আছর হতে রাত সাড়ে ১২টা পর্যন্ত এই মাহফিল চলে। বটতলী স্কুল মাঠ প্রাঙ্গনে মাহফিলের আয়োজন করা হয়।

মাহফিলে প্রধান ওয়ায়েজিন হিসেবে দিক নির্দেশনামূলক হেদায়তী ওয়াজ ও নচিহত প্রদান করেন, চট্টগ্রাম কাটিরহাট মফিবুল ইসলাম ফাযিল মাদ্রাসার আরবী প্রভাষক ও হযরত খাজা কালু শাহ(রহ:) জামে মসজিদের খতিব মাওলানা মুফতি আবুল হাসান মোহাম্মদ উমাইর রেজভী। বিশেষ ওয়ায়েজ হিসেবে গুরুত্বপূর্ণ ইসলামিক আলোচনা করেন,গাউছিয়া কমিটি বাংলাদেশ বান্দরবান জেলা শাখার সাধারণ সম্পাদক ও খাসিয়া শাহী জামে মসজিদের খতিব আলহাজ্ব মাওলানা মোহাম্মদ আবু তালেব মঈনী, চট্টগ্রাম চন্দনাইশ নুরে মদিনা দাখিল মাদ্রাসার প্রতিষ্ঠাতা আলহাজ্ব মাওলানা আবুল কাসেম জিহাদী, শামুকছড়ি গাউছে আলী শরফতিয়া মাদ্রাসা হেফজখানা ও এতিমখানার পরিচালক মাওলানা মোহাম্মদ ফয়েজ উল্লাহ কাদেরী,বটতলী কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা মোহাম্মদ আব্দুল মান্নান।

মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান সদর উপজেলা আওয়ামীলীগ এর সহ-সভাপতি ও কুহালং ইউপি ৭নং ওয়ার্ড সদস্য ডা: মোহাম্মদ নুরুল ইসলাম মেম্বার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান জেলা গাউছিয়া কমিটির সহ-সভাপতি আছহাব উদ্দীন চৌধুরী, অর্থ সম্পাদক মোহাম্মদ ছৈয়দ নুর, মাহফিলে সভাপতিত্ব করেন গাউছিয়া কমিটি ২নং কুহালং ইউনিয়ন শাখার উপদেষ্ঠা আব্দুল মোমেন। এছাড়াও মাহফিলে সার্বিক সহযোগিতা ও অর্পিত দায়িত্ব পাল করেন গাউছিয়া কমিটি বাংলাদেশ বান্দরবান সদর উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক ও ২নং কুহালং ইউনিয়ন শাখার সংগ্রামী সভাপতি এমদাদুল হক বাহাদুর,সহ-সভাপতি মোঃ খাইরু ইসলাম, সাধারণ সম্পাদক আরিফ হোসেন, এলাকারকৃতি সন্তান ও পার্বত্য নাগরিক পরিষদের নেতা আব্দুল হক সহ এলাকার ইসলাম প্রিয় নবী(সাঃ) প্রেমী অন্যান্যরা ও গাউছিয়া কমিটি ২নং কুহালং শাখার অন্যান্য নেত্রীবৃন্দ।

মাহফিলে বক্তারা বলেন, রবিউল মাসের ১২তারিখে আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ(সাঃ) এই পৃথিবীতে এসেছেন পথ ভূলা মানষকে সঠিক পথের সন্ধান দিতে, মহান আল্লাহ রাসুল(সাঃ) এর উপর মানুষের হেদায়তের জন্য কোরআন নাজিল করেছেন। বর্তমানে অনেকে মিলাদুন্নবী(সাঃ) অস্বিকার করতে চাই, তাদের ঈমান নিয়ে সন্দেহ থেকে যায়। মানবতার মুক্তির ধুত হযরত মুহাম্মদ (সাঃ) এই পৃথিবীতে মানব জাতির মুক্তির জন্য ইসলাম ধর্ম প্রচার করেছেন, ইসলামের সঠিক জ্ঞান আহরন করে সঠিক ভাবে তা মেনে চলার জন্য আহ্বান জানান।

বক্তারা আরো বলেন, ইসলামের পাচঁটি স্তম্ভ এর মধ্যে নামায অন্যতম গুরুত্বপূর্ণ ফরজ কাজ,এই পাচঁ ওয়াক্ত নামায সঠিক ভাবে আদায় না করার কারনে আজ চারিদিকে অশান্তি,আসুন আমরা সকলে আল্লাহর হুকুম আহকাম ও রাসুল(সাঃ)এর রেসালত-সীরত ও তরীকা মতে আমাদের জীবন গড়ি,তাহলে ইহকাল ও পরকালে শান্তি পাবো। পরিশেষে দেশ ও মানব জাতির কল্যানে মাহফিলে বিশেষ দোয়া করা হয়।

মৈত্রী/এফকেএ/এএ

শেয়ার করুন: