ব্র্যান্ড নিউ গাড়ির সমাহার নিয়ে ২৩ জুন শুরু হচ্ছে ঢাকা মোটর শো

আলাউদ্দিন আলিফ, নির্বাহী সম্পাদক, দৈনিক সচিত্র মৈত্রী

ঢাকা :  এক ছাদের নিচে ব্র্যান্ড নিউ গাড়ির সমাহার নিয়ে ২৩ জুন বৃহষ্পতিবার শুরু হতে যাচ্ছে ‘ঢাকা মোটর শো ২০২২’। এটি মোটর শো এর ১৫ তম আসর। পাশাপাশি তিনদিনব্যাপী এই প্রদর্শনীতে ‘৬ষ্ঠ ঢাকা বাইক শো-২০২২’ , ‘৫ম ঢাকা অটোপার্টস শো ২০২২’ এবং ‘৪র্থ ঢাকা কমার্শিয়াল অটোমোটিভ শো ২০২২’ অনুষ্ঠিত হবে। রাজধানীর কুড়িলে ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরাতে (আইসিসিবি) এই আসর বসবে। প্রদর্শনী উপলক্ষে চেরি বাংলাদেশ নতুন একটি গাড়ি দেশের বাজারে উন্মোচিত করবে। র‌্যাংকন মোটরস প্রদর্শনীর জন্য নিয়ে আসবে সুজুকির স্পোর্টস মোটর বাইক।

০৭ জুন দুপুরে রাজধানীর ইকোনমিক রিপোর্টাস ফোরামে এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান প্রদর্শনীর আয়োজকসেমস্ গ্লোবাল এর প্রেসিডেন্ট অ্যান্ড গ্রুপ ম্যানেজিং ডিরেক্টর জনাব মেহেরুন এন. ইসলাম। তিনি বলেন, কোভিড-১৯ মহামারীর কারণে ২০২০ ও ২০২১ সালে ঢাকা মোটর শো আয়োজন করা সম্ভব হয়নি, এই মহামারীর কারণে সারা বিশ্বের ইভেন্ট ও এক্সিবিশন সেক্টর ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। এবার মহামারীর প্রাদুর্ভাব কমে যাওয়ায় আমরা ঘুরে দাঁড়াতে চাইছি এবং আমাদের প্রতিষ্ঠান ‘সেমস-গ্লোবাল ইউএসএ” এ বছর প্রতিষ্ঠার ৩০ বছরে পা দিতে যাচ্ছে তাই আমরা বড় পরিসরে ঢাকা মোটর শো আয়োজন করার পরিকল্পনা হাতে নিয়েছি। যৌথভাবে একই সময়ে অনুষ্ঠিতব্য “ঢাকা মোটর শো”, “ঢাকা বাইক শো”, “ঢাকা অটোপার্টস শো” এবং “ঢাকা কমার্শিয়াল অটোমোটিভ শো” বাংলাদেশের অটোমোটিভ শিল্পের একমাত্র আন্তর্জাতিক প্রদর্শনী, যাতে জার্মানি, ইতালি, ফ্রান্স, মার্কিন যুক্তরাষ্ট্র, জাপান, চীন, ভারত, মালয়েশিয়া সহ আরো ১৫টি দেশের বিভিন্ন ব্র্যান্ড, ২৮৭টি প্রদর্শক, ৫৩০টি বুথের মাধ্যমে অংশ নিচ্ছে।

প্রদর্শনীতে ব্র্যান্ড নিউ গাড়ির মধ্যে টয়োটা, মিতসুবিশি, মরিস গ্যারেজ (এমজি), হাভাল, ডিএফএসকে, সুবারু, চেরি, হোন্ডা, কিয়া, জিপ, ভলভো এবং হুন্দাই গাড়িগুলো প্রদর্শিত হবে। সুজুকি, কাওয়াসাকি, বাজাজ, হিরো, রানার, কেটিএম, এপ্রিলিয়াসহ মোটর বাইক নির্মাতা প্রতিষ্ঠানের ২০২২ মডেলের বাইকগুলো ক্রেতারা দেখতে এবং কিনতে পারবেন। বাণিজ্যিক গাড়ির মধ্যে এনার্জিপেক, এসিআই, নাভানা কমার্শিয়াল ভ্যাহিক্যালসহ বেশ কয়েকটি বাণিজ্যিক গাড়ি বিক্রেতা প্রতিষ্ঠান নিজেদের আমদানি করা গাড়ি প্রদর্শন করবেন। মোটর সাইকেলের নিরাপত্তায় ব্যবহৃত হেলমেটও পাওয়া যাবে প্রদর্শনীতে। দর্শনার্থীরা ঢাকা বাইক শো ২০২২ থেকে বিলমোলা, কেওয়াইসি, এসএমকের হেলমেট দেখতে এবং কিনতে পারবেন। মোটর বাইক এবং গাড়ির নিরাপত্তায় ব্যবহৃত ট্যাসলক এবং এনট্র্যাক বাইক শো’তে পাওয়া যাবে।

প্রদর্শনীতে প্রবেশ টিকেটে র‌্যাফেল ড্র থাকবে। গাড়ি এবং মোটর সাইকেল প্রেমীরা সহজেই নিজের পছন্দের গাড়ি এবং বাইক সম্পর্কে ধারণা ও সম্যক দেখার অভিজ্ঞতা অর্জন করতে পারবেন এই প্রদর্শনীতে। সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনীটি সকলের জন্য উন্মুক্ত থাকবে।৬ষ্ঠ ঢাকা মোটর শো” এর প্লাটিনাম স্পন্সর সুজুকি। এনার্জি প্যাক “৪র্থ ঢাকা কমার্শিয়াল অটোমোটিভ শো এর” প্লাটিনাম এবং নিটল মোটরস লিমিটেড “৪র্থ ঢাকা কমার্শিয়াল অটোমোটিভ শো” এর গোল্ড স্পন্সর।

সংবাদ সম্মেলনে সুজুকির বিক্রয় প্রধান এ.কে.এম তৌহিদুর রহমান, এনার্জিপেক পাওয়ার জেনারেশন লিমিটেডের বিপণন এবং যোগাযোগ বিভাগের ব্যবস্থাপক আমিন মাহমুদ, সেমস গ্লোবাল এর ইউএসএ এবং এশিয়া প্যাসিফিক এর গ্রুপ সিইও এস এস সারোয়ার এবং প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক তানভীর কামরুল ইসলাম উপস্থিত ছিলেন। প্রদর্শনী সম্পর্কে বিস্তারিত সেমস গ্লোবালের ওয়েবসাইট এ জানা যাবে।

মৈত্রী/এফকেএ/এএ

শেয়ার করুন: