চার হাজার রোগীর চক্ষু চিকিৎসায় পাশে দাঁড়ালো খোরশেদুজ্জামান ট্রাষ্ট

ডেস্ক নিউজ, দৈনিক সচিত্র মৈত্রী

ঢাকা : জামালপুরের ইসলামপুর উপজেলার প্রায় চার হাজার জন দরিদ্র রোগীকে সম্পূর্ণ বিনামূল্যে অপারেশনসহ চোখের নানা রকম রোগের চিকিৎসা সেবা দিয়েছে ডাঃ খোরশেদুজ্জামান মিশ্রি মিয়া কল্যাণ ট্রাষ্ট। এরমধ্যে ৩৭৮ জন রোগীর চোখের ছানি, ৩৪ জনের চোখের বর্ধিত মাংসপেশি ও চক্ষু নালীর ইনফেকশনের অপারেশন করা হয়েছে। এছাড়াও সকল রোগীকে বিনামূল্যে ঔষধও সরবরাহ করা হয়।

চক্ষু বিশেষজ্ঞ অধ্যাপক ডাঃ হামিদুল হকের নেতৃত্বে ১৫ জনের একটি অভিজ্ঞ মেডিক্যাল টিম শহরের মা ডিজিটাল জেনারেল হাসপাতালে অনুষ্ঠিত তিন দিনব্যাপী এক আইক্যাম্পের মাধ্যমে এই চিকিৎসা সেবা দেন।

ডাঃ খোরশেদুজ্জামান মিশ্রি মিয়া কল্যাণ ট্রাষ্টের বোর্ড অব ট্রাষ্টি এস এম শাহিনুজ্জামান এই ক্যাম্প সম্পর্কে বলেন, “এই এলাকার চরাঞ্চলের মানুষ প্রয়োজনীয় চক্ষু চিকিৎসা সেবা থেকে বঞ্চিত। ট্রাষ্টের লক্ষ্য বঙ্গবন্ধুর ১০৫তম জন্মবার্ষিকীর মধ্যে ইসলামপুরের মানুষকে অন্ধত্ব মুক্ত করা।”

ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ্ব মোঃ ফরিদুল হক খান এমপি আইক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন।

ডাঃ খোরশেদুজ্জামান মিশ্রি মিয়া কল্যাণ ট্রাষ্ট ২০১৫ সাল থেকে ইসলামপুরে বিভিন্ন জনকল্যাণমূলক কাজ পরিচালনা করে আসছে । এগুলোর মধ্যে উল্লেখযোগ্য গৃহহীনদের জন্য গৃহ নির্মাণ, দারিদ্রতা দূরীকরণে গরীবদের মাঝে ছাগল বিতরণ ও শিশুদের মাঝে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ বিষয়ক বই বিতরণ।

মৈত্রী/এফকেএ/এএ

শেয়ার করুন: