সাংবাদিক অনু’র মুক্তির দাবিতে রংপুরে মানববন্ধন

রংপুর প্রতিনিধি :

রংপুর : বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি’র কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব, লালমনিরহাট রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক নুর আলমগীর অনুর মুক্তির দাবিতে রংপুর প্রেসক্লাবের সামনে মানববন্ধন হয়েছে।

১১ই আগষ্ট বৃহস্পতিবার বেলা ১২ টায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি কেন্দ্রীয় কমিটি ও রংপুর জেলায় কর্মরত সাংবাদিক বৃন্দের যৌথ উদ্যোগ রংপুর প্রেসক্লাব চত্বরে বাংলাদেশ মফস্বল সাংবাদিক কেন্দ্রীয় নির্বাহি সদস্য সাংবাদিক আবু তালেব এর সভাপতিত্বে ও রংপুর জেলা সদস্য নূর ইসলাম নোবেল এর সঞ্চালনায় মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

উক্ত মানববন্ধনে উপস্থিত ছিলেন শহিদুল ইসলাম কেন্দ্রীয় আইন বিষয়ক সম্পাদক মফস্বল সাংবাদিক সোসাইটি, রাকিবুল ইসলাম, মুহাম্মদ মানিক সরকার নির্বাহী সদস্য, শফিউজ্জামান আতা(চ্যানেল এন টেলিভিশন), মো. সিরাজুল ইসলাম(চ্যানেল এন টেলিভিশন) সহ রংপুর বিভাগে সদস্যগন। এসময় বক্তরা বলেন সাংবাদিকরা জাতির বিবেক, জাতির দর্পণ। রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ সাংবাদিক সমাজ রাষ্ট্রের উন্নয়নের অগ্রযাত্রায় সাথী হয়ে দুর্নীতিবাজদের অনিয়ম ও দুর্নীতি তুলে ধরেন।

সাংবাদিকরা প্রশাসনের শত্রু নয় বরং ভালো কাজের সহায়ক, অথচ লালমনিরহাটের কালীগঞ্জ থানার ওসি গত ৪টা আগষ্ট বৃহস্পতিবার বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব সাংবাদিক নুর আলমগীর অনুকে চায়ের দাওয়াত দিয়ে থানায় ডেকে নিয়ে চাঁদাবাজি মামলায় গ্রেফতার দেখিয়ে যে ন্যাক্কারজনক ঘটনার জন্ম দিয়েছেন তা সত্যিই দুঃখজনক।

আমরা অনতি বিলম্বে সাংবাদিক অনুর মামলা প্রত্যাহার পূর্বক নিঃশর্ত মুক্তি দাবি জানাচ্ছি এবং সেই সাথে মিথ্যা মামলা দিয়ে হয়রানিকরা সেই ওসি এ টি এম গোলাম রসুলের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সরকার, তথ্য মন্ত্রণালয়ের ও সংশ্লিষ্ট প্রশাসনের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের সুদৃষ্টি কামনা করছি।

সাথে সাথে ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধন পূর্বক সাংবাদিক সুরক্ষায় সময়োপযোগী আইন বাস্তবায়ন ও সারা দেশে সাংবাদিক নির্যাতন হয়রানি বন্ধ সহ হত্যার শিকার সাংবাদিক হত্যাকারীদের সুষ্ঠু তদন্তের মাধ্যমে খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হয়।

মৈত্রী/এফকেএ/এএ

শেয়ার করুন: